ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ঈদ শেষ না হতেই অনুশীলনে টাইগ্রেসরা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, জুন ১৮, ২০১৮
ঈদ শেষ না হতেই অনুশীলনে টাইগ্রেসরা বাংলাদেশ নারী ক্রিকেট দল। ছবি: বাংলানিউজ

ঢাকা: পবিত্র ঈদুল ফিতরের ছুটি শেষ হতে না হতেই মাঠে নামতে হচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দলকে। চলতি মাসের ২৩ তারিখ থেকে আয়ারল্যান্ডে অনুষ্ঠিত হতে যাচ্ছে তিন ম্যাচ সিরিজের টি টোয়েন্টি। এই সিরিজকে সামনে রেখেও অনুশীলনে নামছে সালমা-রুমানারা।

 

মঙ্গলবার (১৯ জুন) থেকে চট্টগ্রামে ৫ দিনের অনুশীলন ক্যাম্প শুরু হতে যাচ্ছে লাল-সবুজের বাঘিনীদের।  শুধু আয়ারল্যান্ড সিরিজই নয়, এই ক্যাম্পেই জুলাইয়ে নেদারল্যান্ডসে অনুষ্ঠেয় নারী বিশ্বকাপ বাছাইপর্বের প্রস্তুতিটাও সেরে নেবে সালমা বাহিনী।

চলতি বছরের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে গড়াবে ২০১৮ আইসিসি নারী টি টোয়েন্টি বিশ্বকাপ।

মোট দুটি লক্ষ্যকে সামনে রেখে চট্টগ্রামের অনুশীলন ক্যাম্পে যোগ দিতে সোমবার (১৮ জুন) বিকেলে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হয়ে যাবে আঞ্জু জেইনের শিষ্যরা।  

চট্টগ্রামে মাত্র ৫ দিনের ক্যাম্পেে একটি দ্বিপাক্ষিক সিরিজ ও  বিশ্বকাপ বাছাইয়ের মত গুরুত্বপূর্ণ আসরের জন্য কতটুকু প্রস্তুত হতে পারবেন টাইগ্রেসরা? এমন প্রশ্ন থেকেই যাচ্ছে।

তবে ক্ষেত্রে বলা যায়, কুয়ালালামপুরে সদ্য সমাপ্ত এশিয়া কাপের আসরটি ছিলো টি টোয়েন্টি ফরম্যাটে।  নারী এশিয়া কাপের বিগত ৬ আসরের চ্যাম্পিয়ন ভারতকে দু’বার হারিয়ে ৭ম আসরের শিরোপা জয় করেছে বাংলাদেশের নারী ক্রিকেটাররা। সেই তরতাজা স্মৃতি সাথে নিয়েই আয়ারল্যান্ড বধের পর নেদারল্যান্ডসে বিশ্বকাপ বাছাই পর্বের মিশনে নামবে লাল-সবুজের নারী দল।  

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘন্টা, জুন ১৮, ২০১৮

এইচএল/ এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad