[x]
[x]
ঢাকা, রবিবার, ৩ আষাঢ় ১৪২৫, ১৭ জুন ২০১৮

bangla news

আমেরিকার পক্ষে ভোট দিয়েছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১৩ ১০:১৩:০৫ পিএম
বিশ্বকাপের আয়োজক হিসেবে জয়ী উত্তর আমেরিকা-ছবি: সংগৃহীত

বিশ্বকাপের আয়োজক হিসেবে জয়ী উত্তর আমেরিকা-ছবি: সংগৃহীত

ঢাকা: রাত পোহালেই রাশিয়ায় বসবে ২০১৮ সালের বিশ্বকাপের মূল আসর। সারা পৃথিবী যখন বুদ হয়ে আছে সবচেয়ে বড় ফুটবল আসর নিয়ে তখন স্বাগতিক রাশিয়াতেই হয়ে গেলো ফিফার ৬৮তম কংগ্রেস। কোন মহাদেশের কোন দেশ হবে ২০২৬ সালের বিশ্বকাপের আয়োজক তাই নিয়ে হয়ে গেলো ভোটাভুটি। আর তাতে সবচেয়ে বেশি ভোট পাওয়া উত্তর আমেরিকার বাক্সে ভোট দিয়েছে বাংলাদেশ।

২০২৬ সালের বিশ্বকাপে আয়োজনের বিডে শেষ পর্বের ভোটাভুটিতে আয়োজক প্রার্থী হিসেবে আফ্রিকা মহাদেশ থেকে অংশ নেয় মরক্কো আর উত্তর আমেরিকা থেকে যৌথ আয়োজনে প্রার্থী হয় যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকো। ভোটাভুটিতে যুক্তরাষ্ট্র-কানাডা-মেক্সিকোর জোটের পক্ষে ভোট পড়ে ১৩৪টি, আর মরক্কোর পক্ষে পড়ে ৬৫ ভোট। ফিফার সদস্য হিসেবে বাংলাদেশও ভোটাধিকার প্রয়োগ করে।

আয়োজক হিসেবে উত্তর আমেরিকার পক্ষে ভোট দেয় দক্ষিণ এশিয়ার সব দেশ। বরখাস্ত হওয়ায় ভোট দিতে পারেননি স্পেনের কোচ, আর ভোট দেওয়া থেকে বিরত থেকেছে স্লোভেনিয়া ও কিউবা। ‘না’ ভোট দিয়েছে ইরান। 

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa