ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

আমার কপালে এমন ছিল: মোস্তাফিজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, জুন ১৩, ২০১৮
আমার কপালে এমন ছিল: মোস্তাফিজ মোস্তাফিজুর রহমান-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আইপিএল খেলতে গিয়ে বাঁ পায়ের বৃদ্ধাঙ্গুলে চোট পাওয়ায় সদ্য সমাপ্ত আফগান সিরিজে বল হাতে মাঠে নামা হয়নি মোস্তাফিজুর রহমানের। চোটাক্রান্ত আঙ্গুল সারিয়ে তুলতে ই‌তোম‌ধ্যেই পুনর্বাসন শুরু করে দিয়েছেন টাইগার এই কাটার স্পেশালিস্ট।

কিন্তু ১৮ দিনেও ফিজের ক্ষতে সন্তোষজনক উন্নতি দৃশ্যমান না হওয়ায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪ জুলাই থেকে অ্যান্টিগুয়ায় অনুষ্ঠেয় দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে তাকে খেলতে দিতে চাইছে না বিসিবি'র মেডিকেল বিভাগ।

বিষয়টিকে তিনি স্পোর্টিংলিই নিয়েছেন।

কিন্তু তার পরেও আফসোসে পুড়ছেন লাল-সবুজের ক্রি‌কে‌টের বাঁক বদলে দেয়া এই পেস সেনসেশন। সেটা অন্য কোনো কারণে নয়। দেশের হয়ে বল হাতে প্রতিপক্ষের শিবিরে কাঁপন ধরাতে পারবেন না বলেই। আর সেজন্য  তিনি ভাগ্যকেই দুষছেন।

মোস্তাফিজ বলেন, 'খেলতে গেলে এমন ইনজুরি হবেই। এখন আমার কপালে এমন ছিল, কি করার আছে। '

'আফসোস তো থাকারই কথা। সব ক্রিকেটারের জন্যই এটা সত্য। কি করব এখন, আমি চেষ্টা করি সবসময় ফিট থাকার। কিন্তু ইনজুরি হলে কিছু করার নেই। '-যোগ করেন ফিজ।

বুধবার(১৩ জুন) মিরপুর একাডেমি মাঠে তিনি একথা বলেন।

বলার অপেক্ষা থাকছে না ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম টেস্টে খেলতে এই মুহূর্তে স‌ত্যিই তার কিছু করার নেই। তবে বসে নেই তিনি। ইনজুরি জয় করে দ্বিতীয় টেস্ট দিয়ে মাঠে ফিরতে ফিজিওদের সাথে চলছে তার প্রাণপণ চেষ্টা।

তিনি আরও বলেন, 'আমার ইনজুরি হয়েছে, এখন আমি চেষ্টা করছি কিভাবে দলে থাকা যায়। আমাকে পুনর্বাসনের যেই পরিকল্পনা দেয়া হয়েছে, সেটা মেনে চলার চেষ্টা করছি। '

এই নিয়ে মোট চারবার ইনজুরিকে আলিঙ্গন করলেন মোস্তাফিজ।

প্রথমটি ছিল ২০১৬ সালে। প্রথমবারেরমতো আইপিএল খেলে মাস খানেক বাদে ইংল্যান্ডে কাউন্টি খেলতে গিয়ে কাঁধে ব্যথা পান ফিজ। ওই প্রথম তার শরীরে ইনজুরি হানা দেয়। দ্বিতীয় দফায় তাকে ইনজুরি আলিঙ্গন করে ওই বছরের শেষে নিউজিল্যান্ড সফরে। কোমরে চোট পেয়ে ছিটকে যান সিরিজ থেকে।

এরপর তৃতীয় দফায় ইনজুরিতে পড়েন, গেল বছরের অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সফরে। স্বাগতিকদের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে ১৪ অক্টোবর অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে বাঁ পায়ের গোড়ালি মচকে যাওয়ায় দেশে ফেরেন। সেই চোট কাটিয়ে উঠতে না উঠতেই আবার ইনজুরিতে পড়লেন এই বাঁহাতি পেস ওয়ান্ডার।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, ১৩ জুন ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।