[x]
[x]
ঢাকা, রবিবার, ৩ আষাঢ় ১৪২৫, ১৭ জুন ২০১৮

bangla news

ওয়েস্ট ইন্ডিজে প্রথম টেস্টে অনিশ্চিত মোস্তাফিজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১২ ৪:৩৯:৩৭ পিএম
ওয়েস্ট ইন্ডিজে প্রথম টেস্টে অনিশ্চিত মোস্তাফিজ-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ওয়েস্ট ইন্ডিজে প্রথম টেস্টে অনিশ্চিত মোস্তাফিজ-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: মোস্তাফিজুর রহমানের চোটক্রান্ত বাঁ পায়ের আঙ্গুলে আশানুরূপ উন্নতি দেখছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিক্যাল বিভাগ। ফলে ৪-১২ জুলাই স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগুয়ায় অনুষ্ঠেয় সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি বাঁহাতি এ টাইগার পেসার খেলতে পারবেন কী না সে বিষয়ে তারা শঙ্কা প্রকাশ করেছে?

মঙ্গলবার (১২ জুন) আসন্ন ক্যারিবীয় দ্বীপপুঞ্জ সফরে মোস্তাফিজের খেলার সম্ভাবনা নিয়ে সংবাদ মাধ্যমের সাথে কথা বলেছিলেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তার বক্তব্যে বিষয়টি স্পষ্ট হলো।

দেবাশীষ  বলেন, ‘আইপিএল খেলতে গিয়ে গত মাসের ২০ তারিখে ও বাঁ পায়ের বৃদ্ধাঙ্গুলে ব্যথা পেয়েছে। এই ধরনের চোটে পড়লে সাধারণত আমরা ২১ দিনের জন্য কোনো ধরনের ওজন না নেয়ার পরামর্শ দিয়ে থাকি। যেন কোনোভাবেই পায়ের ওপরে চাপ না পড়ে। সমস্যা হয়েছে প্রথম এক সপ্তাহ ও পর্যাপ্ত বিশ্রাম নিতে পারেনি। সেজন্য আমরা গেল মাসের ২৫, ২৬ তারিখ থেকে ওর ২১ দিনের হিসেব করছি। সেক্ষেত্রে  এ মাসের ১৪, ১৫ তারিখ ওর ২১ দিন হয়ে যায়। সেই পর্যন্ত ওকে ওজনহীন কার্যকলাপ চালিয়ে যেতে হবে। ঈদের পরে ওকে হাঁটার অনুমতি দেব। সেটা যদি ও করতে পারে তাহলে দৌড়ানোর অনুমতি পাবে। আমরা ধরে নিচ্ছি বোলিং করতে ওর ঈদের পরেও সপ্তাহখানেক লেগে যাবে। এটাও নির্ভর করছে ওর উন্নতির ওপর।’

‘আমাদের একটা পরিকল্পনা আছে ওকে আমরা আসন্ন শ্রীলঙ্কার সাথে বাংলাদেশ ‘এ’ দলের যে খেলা আছে সেখানে খেলাবো। ফিটনেসের জন্যই মূলত দুটি ম্যাচ খেলাবে। যদি সে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচটি কোনো ঝক্কি ছাড়া খেলতে পারে তারপরে সে ওয়েস্ট ইন্ডিজ দলের সাথে যোগ দিতে পারবে। তবে প্রথম টেস্টে থাকাটা ওর জন্য কঠিন হবে। আসলো ও বোলিং শুরু করলে বুঝতে পারবো সিরিজে সে খেলতে পারবে কী না। তবে সামান্যতম সমস্যা হলেও ওকে আমরা খেলার অনুমতি দেব না।’-যোগ করেন দেবাশীষ।

উল্লেখ্য, গেল আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে খেলা মোস্তাফিজুর রহমান আঙ্গুলে চোট পান নিজেদের শেষ ম্যাচে। চোট নিয়ে দেশে ফিরলেও বিসিবি মেডিকেল বিভাগকে কিছু না জানিয়েই দেশের বাড়ি বেড়াতে চলে যান।

সেখান থেকে ফিরে একদিনের জন্য দলের অনুশীলন ক্যাস্পে যোগ দেন। পরে দেরাদুন যাওয়ার আগের দিন বিকেলে বিসিবি মেডিকেলে পা দেখাতে এলে চিকিৎসক জানিয়ে দেন তার আফগান সিরিজে অংশ নেয়া হচ্ছে না।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, ১২ জুন, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa