[x]
[x]
ঢাকা, রবিবার, ৩ আষাঢ় ১৪২৫, ১৭ জুন ২০১৮

bangla news

রোলাঁ গাঁরোয় অব্যাহত নাদাল রাজত্ব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১১ ৩:০৬:১৪ পিএম
রাফায়েল নাদাল- ছবি: সংগৃহিত

রাফায়েল নাদাল- ছবি: সংগৃহিত

ঢাকা: ফ্রান্সের রোলাঁ গাঁরোর রাজা হিসেবেই তাকে চেনে বিশ্ব। বছরের শুরুতে মাদ্রিদ ওপেনে ঢিমে-তালে শুরু করলেও রোম ওপেন থেকেই আবার ঘুরে দাঁড়াতে শুরু করেন ক্লে কোর্টের রাজা রাফায়েল নাদাল। সেই জয়রথ ফরাসি ওপেনেও বজায় রেখে ডমিনিক থিয়েমকে ৬-৪, ৬-৩, ৬-২ সেটে হারিয়ে রোঁলা গাঁরোয় নিজের রাজত্ব ধরে রাখলেন এই স্প্যানিশ টেনিস গ্রেট। ফরাসি ওপেনে এটি তার রেকর্ড ১১তম শিরোপা।

রোববার (১১ জুন) ফরাসি ওপেনের ফাইনালে অস্ট্রিয়ান টেনিস তারকা ডমিনিক থিয়েমকে ২ ঘণ্টা ৪২ মিনিটের লড়াই শেষে ৬-৪, ৬-৩, ৬-২ সরাসরি সেটে উড়িয়ে দেন শীর্ষ বাছাই নাদাল। প্রথম সেটে কিছুটা প্রতিরোধ গড়েছিলেন র‍্যাঙ্কিংয়ে চার নম্বরে থাকা থিয়েম। কিন্তু শেষ পর্যন্ত তার সব প্রতিরোধ থামিয়ে দিয়ে সরাসরি সেটে জয় তুলে নেন রাফা।

ফরাসি ওপেনে নিজের ১১তম শিরোপা জেতার পাশাপাশি নাদাল সবমিলিয়ে নিজের ১৭তম গ্র্যান্ড স্ল্যাম জয় নিশ্চিত করলেন। ম্যাচ শেষে নাদাল প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, ‘এটা অসাধারণ। আমি আমার অনুভূতি বলে বুঝাতে পারবো না কারণ, এখানে (রোলাঁ গাঁরো) ১১ বার শিরোপা জেতার কথা স্বপ্নেও ভাবিনি।’

ফরাসি ওপেনে এটি নাদালের ৪১৫তম জয়। ১৬ মৌসুমের ক্যারিয়ারে ক্লে কোর্টে তার পরাজয় মাত্র ৩৪ ম্যাচে।

একটি নির্দিষ্ট মেজরে সবচেয়ে বেশি শিরোপা জয়ের রেকর্ডও নাদালের দখলে। উইম্বলডনে ৮টি শিরোপা জিতে দ্বিতীয় স্থানে সুইস টেনিস গ্রেট রজার ফেদেরার। আবার গ্র্যান্ড স্ল্যাম জয়ে রেকর্ড গড়া ফেদেরারের আরও কাছে চলে এলেন নাদাল। ফেডএক্স খ্যাত সুইস কিংবদন্তির গ্র্যান্ড স্ল্যাম ১৯টি।

এই জয়ে এটিপি র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানেই থেকে গেলেন রাফা। 

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ১১ জুন, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa