[x]
[x]
ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪২৫, ২৩ জুন ২০১৮

bangla news

বিশ্বকাপ মাথায় রেখে প্রস্তুত করা হবে উইকেট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-০৯ ৬:৪৬:০৩ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: দেশের ক্রিকেটের আন্তর্জাতিক মর্যাদাসম্পন্ন মাঠগুলোকে মোট  তিন অঞ্চলে ভাগ করে ইতোমধ্যেই দুই ভারতীয় কিউরেটর সঞ্জীব আগারওয়াল ও প্রবীন হিঙ্গানিকরকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শ্রীলঙ্কান গামিনি ডি সিলভাতো আছেনই, মাস দুয়েক পরে আরও এক বিদেশিকে নিয়োগ দেয়া হবে। এটা পুরোনা খবর।

নতুন খবর হলো নিয়োগকৃত কিউরেটররা ২০১৯ বিশ্বকাপকে মাথায় রেখেই উইকেট প্রস্তুত করবেন। ইংল্যান্ডের কন্ডিশনে টাইগারদের খাপ খাইয়ে নিতে যাতে করে সময়ক্ষেপণ করতে না হয় সেজন্যই বিসিবি এই ব্যবস্থা গ্রহন করেছে।মাহবুব আনাম-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমশনিবার (৯ জুন) বিসিবির মিডিয়া লাউঞ্জ প্রাঙ্গনে একথা জানান বাংলাদেশ ক্রিকেটের গ্রাউন্ডস কিমিটি প্রধান মাহবুব আনাম।

তিনি বলেন, ‘আগামী বছর ইংল্যান্ডে বিশ্বকাপ, সেটাকে মাথায় রেখে যেন উইকেটগুলোকে ওইভাবে প্রস্তুত করা যায় এবং দলকে ওভাবে অনুশীলনের সুযোগ করে দেয়া যায় সেটা আমারা করেছি।’

বলা বাহুল্য গেল চ্যাম্পিয়নস ট্রফিতে ইংল্যান্ডের প্রতিটি উইকেট ছিল রান প্রসবা। সেই বিষয়টিও বিবেচনায় রেখেছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক এই সংস্থাটি।

‘আমরা চেষ্টা করবো যতটুকু ঘাসের উইকেট রাখা যায়। আপনারা জানেন যে গেল চ্যাম্পিয়নস ট্রফিতে ইংল্যান্ডের যে ওয়ানডে উইকেট সেখানে ৩০০ রান খুব সহজেই হয়। ইংল্যান্ডের টেস্ট ও ওয়ানডে উইকেটের মধ্যে পার্থক্যটা অনেক বেশি।’

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, ৯ জুন ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa