ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

রোডসের স্বপ্ন বিশ্বকাপ ফাইনাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, জুন ৭, ২০১৮
রোডসের স্বপ্ন বিশ্বকাপ ফাইনাল স্টিভ রোডস-ছবি: সংগৃহীত

ঢাকা:  বাংলাদেশকে নিয়ে স্বপ্নটা বড়ই দেখছেন টাইগারদের নবনিযুক্ত ইংলিশ কোচ স্টিভ রোডস। তার স্বপ্ন ২০১৯ আইসিসি বিশ্বকাপের ফাইনাল।

তার স্বপ্নটা মোটেও অবান্তর নয়। কেননা  ২০১৫ অ‌স্ট্রে‌লিয়া, নিউজিল্যান্ড বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলা মাশরাফিবাহিনী চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালেও খেলেছে।

 

আর এই বিষয়গুলোই রোডসকে আসন্ন বিশ্বকাপের ফাইনালের স্বপ্নের পালে লাগাচ্ছে জোর হাওয়া।

রোডস বলেন, 'ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন ট্রফিতে বাংলাদেশ খুবই ভাল খেলেছে। তারা প্রমাণ করেছে যে ইংলিশ কন্ডিশনেও তারা পারঙ্গম। ওই আসরের সেমিফাইনালে খেলাটা তাদের অনেক বড় এক সাফল্য। যেহেতু ওরা ওই পর্যন্ত যেতে পেরেছে সেহেতু বিশ্বকাপের ফাইনালের স্বপ্ন আমরা দেখতেই পারি। আর সেটা হবে দারুণ কিছু। '  

বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ জাতীয় ক্রি‌কেট দলের হেড কোচ হিসেবে নিয়োগ পাওয়ার পরে তিনি এই স্বপ্নের কথা জানান।

সবকিছু ঠিক থাকলে চলতি মাসের ২০ তারিখ থেকে টাইগারদের সাথে কাজ শুরু করবেন ২০২০  সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত নিয়োগ পাওয়া  সাবেক এই ইংলিশ ব্যাটসম্যান।  

আর তার নিয়োগের মধ্য দিয়ে হেড কোচ হান্টিংয়ের মিশন শেষ করলো বাংলাদেশ ক্রি‌কেটের সর্বোচ্চ এই সংস্থাটি।
স্টিভ রোডস ক্যারিয়ারের লম্বা সময় পার করেছেন ইংলিশ কাউন্টি ক্লব উস্টারশায়ারে। খেলেছেন ইয়র্কশায়ারের হয়েও। ফার্স্ট ক্লাস ক্রিকেটে ১২টি সেঞ্চুরি করা রোডস খেলা ছাড়ার পর উস্টারশায়ারেই কোচ হিসেবে যোগ দেন।  পরে হন কাউন্টি দলটির ডিরেক্টর অব ক্রিকেটও।

২০০৬ থেকে ২০১৭ সাল পর্যন্ত ওই পদে থাকার পর এক অপ্রীতিকর ঘটনার জের ধরে তাকে বরখাস্ত করে উস্টারশায়ার কর্তপক্ষ।  

বাংলাদেশ সময়ঃ ২০৩৬ ঘণ্টা, জুন০৭, ২০১৮
এইচএল/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।