ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দুই কারণে গর্বিত রোডস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, জুন ৭, ২০১৮
দুই কারণে গর্বিত রোডস স্টিভ রোডস। ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

ঢাকা:  একটি নয়, দুটি কারণে নিজেকে নিয়ে গর্ব বোধ করছেন  ইংলিশ ক্রিকেটার স্টিভ রোডস। প্রথমটি, বাংলাদেশ ক্রি‌কেটের সাথে যুক্ত হতে পেরে। আর দ্বিতীয়টি, লাল-সবুজের প্রো‌টিয়া পরামর্শক গ্যারি কারস্টেনের তালিকায় থাকতে পেরে।

বিসিবিকে গ্যারি কোচদের যে তালিকাটি দিয়েছিলেন সেখানে রোডসের নামটি ছিল। পাশাপাশি বিসিবির করা তালিকায় তো ছিলেনই।

ফলে দুই পক্ষের পছন্দে তার নামটি ছিল বিসিবি বাছাইকৃত  তিনজনের সংক্ষিপ্ত তালিকায় শীর্ষে। যা তাকে প্রথমবারের মতো আন্তর্জাতিক কোচ হতে সাহায্য করেছে।

আর এর শুরুটা হচ্ছে বাংলাদেশের মতো উঠতি এক পরাশক্তিকে দিয়ে। কাজেই গর্বিত না হয়ে তার আর উপায় কী?

বৃহস্পতিবার (০৭ জুন) বিকেলে রাজধানীর বেক্সিমকো কার্যালয়ে সংবাদ মাধ্যমকে দেয়া এক প্র‌তি‌ক্রিয়ায় তিনি একথা বলেন।

রোডস বলেন, 'আমি সবার উদ্দেশে বলতে চাই, বাংলাদেশের মতো দারুণ এক ক্রি‌কেট খেলুড়ে দেশের সঙ্গে যুক্ত হতে পেরে আমি গর্বিত। বিশ্বজুড়ে বাংলাদেশ যে সমর্থন পেয়ে আসছে সেটা অসাধারণ। এমন বড় পদে নিয়োগ দিয়ে  বিসিবি আমাকে সম্মানিত করেছে। '

'আমি গ্যারি কারস্টেনের মতো সম্মানিত এক ক্রি‌কেটারের তালিকায় থাকতে পেরেও গর্ব বোধ করছি।  এটা ভেবেও ভাল লাগছে যে  বাংলাদেশের হেড কোচের পদের প্রতি আগ্রহ দেখিয়ে আমাকে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি। ' যোগ করেন রোডস।

সবকিছু ঠিক থাকলে চলতি মাসের ২০  তারিখ থেকে টাইগারদের সাথে কাজ  শুরু করবেন     ২০২০  সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত নিয়োগ পাওয়া  সাবেক  এই ইংলিশ ব্যাটসম্যান।  

আন্তর্জাতিক কোচিংয়ে ক্যারিয়ারে অনভিজ্ঞ স্টিভ রোডস ক্যারিয়ারের লম্বা সময় পার করেছেন ইংলিশ কাউন্টি ক্লব  উস্টারশায়ারে। খেলেছেন ইয়র্কশায়ারের হয়েও।  

ফার্স্ট ক্লাস ক্রিকেটে ১২টি সেঞ্চুরি করা রোডস  খেলা ছাড়ার পর  উস্টারশায়ারেই কোচ হিসেবে যোগ দেওয়া রোডস পরে হন ডিরেক্টর অব ক্রিকেটও।  

২০০৬ থেকে ২০১৭- পর্যন্ত  এই পদে থাকার পর এক অপ্রীতিকর ঘটনার জের ধরে তাকে বরখাস্ত করে উইস্টারশায়ার কর্তপক্ষ।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘন্টা, জুন ০৭, ২০১৮

এইচএল/এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।