ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পছন্দ তালিকায় শীর্ষে ছিলেন রোডস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, জুন ৭, ২০১৮
পছন্দ তালিকায় শীর্ষে ছিলেন রোডস নাজমুল হাসান পালনের সঙ্গে স্টিভ রোডস। ছবি:শোয়েব মিথুন/বাংলানিউজ

ঢাকা: চান্দিকা হাথুরুসিংহের পদত্যাগের পর প্রায় আট মাস খোঁজাখুঁজি শেষে বিসিবি'র টার্মস অ্যান্ড কন্ডিশন মেনে টাইগার হেড কোচ হতে আগ্রহী এমন  তিনজনের সংক্ষিপ্ত একটি তালিকা চূড়ান্ত করেছিলো বাংলাদেশ ক্রি‌কেট বোর্ড (বিসিবি)। 

এই তিনজনের ভেতরে শীর্ষে ছিলেন সাবেক ইংলিশ উইকেটরক্ষক ব্যাটসম্যান ও উইস্টারশায়ার কোচ স্টিভ রোডস।  

বিসিবির পাশাপাশি তার নামটি টাইগারদের প্রো‌টিয়া পরামর্শক গ্যারি কারস্টেনের দেয়া কোচদের তালিকায়ও ছিল।

ফলে ব্যাটে বলে মিলে যাওয়ায় তাকেই লাল-সবুজের কোচ হিসেবে বেছা নেয়া হয়েছে বলে জানালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।  

বৃহস্পতিবার (৭ জুন) বিকেলে রাজধানীর বেক্সিমকো কার্যালয়ে রোডসের সঙ্গে তিনঘণ্টা সভা শেষে সংবাদ মাধ্যমকে  তিনি একথা জানান।  

পাপন বলেন, ' আমাদের তিনজনের শর্টলিসট ছিলো। তিনি সেখানে এক নম্বরে ছিলেন। গ্যারি কারস্টেন যে লিস্ট দিয়েছে, সেখানেও তার নাম ছিলো। যেহেতু দুই তালিকায় তার নাম ছিলো, এ কারণে তাকেই আমরা কনফার্ম করলাম। তাকে এখনই পাওয়া যাবে। সব দিক বিবেচনা করে মনে হয়েছে, সেই ঠিক। '

 সবকিছু ঠিক থাকলে চলতি মাসের ২০  তারিখ থেকে টাইগারদের সঙ্গে কাজ  শুরু করবেন       ২০২০  সালের টি টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত নিয়োগ পাওয়া  সাবেক  এই ইংলিশ ব্যাটসম্যান।  

আর তার নিয়োগের মধ্য দিয়ে হেড কোচ হান্টিংয়ের মিশন শেষ করলো বাংলাদেশ ক্রি‌কেটের সর্বোচ্চ এই সংস্থাটি।

স্টিভ  রোডস ক্যারিয়ারের লম্বা সময় পার করেছেন ইংলিশ কাউন্টি ক্লাব  উস্টারশায়ারে। খেলেছেন ইয়র্কশায়ারের হয়েও। ফার্স্ট ক্লাস ক্রিকেটে ১২টি সেঞ্চুরি করা এই ক্রিকেটার  খেলা ছাড়ার পর  উস্টারশায়ারেই কোচ হিসেবে যোগ দেওয়া রোডস পরে হন ডিরেক্টর অব ক্রিকেটও। ২০০৬ থেকে ২০১৭- পর্যন্ত  এই পদে থাকার পর এক অপ্রীতিকর ঘটনার জের ধরে তাকে বরখাস্ত করে উইস্টারশায়ার কর্তপক্ষ।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জুন ০৭, ২০১৮

এইচএল/এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।