ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘চিচারিতো’কে নিয়ে মেক্সিকোর বিশ্বকাপ দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৫ ঘণ্টা, জুন ৫, ২০১৮
‘চিচারিতো’কে নিয়ে মেক্সিকোর বিশ্বকাপ দল হ্যাভিয়ের হার্নান্দেজ। ছবি: সংগৃহীত

ঢাকা: তৃতীয়বার বিশ্বকাপ খেলার সম্মান অর্জন করতে যাচ্ছেন ‘চিচারিতো’ খ্যাত মেক্সিকান স্ট্রাইকার হোনাথন গনসালেস। ২৩ সদস্যর বিশ্বকাপের চূড়ান্ত দলে তার নাম ঘোষণা করেছেন মেক্সিকান কোচ হুয়ান কার্লোস ওসারিও।

চমক না হলেও হোনাথন গনসালেসের স্কোয়াডে থাকা নিঃসন্দেহে সম্মানজনক। ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা একমাত্র ইংলিশ খেলোয়াড় হিসেবে দলে জায়গা করে নিয়েছেন ৩০ বছর বয়সী ওয়েস্ট হ্যামের এই স্ট্রাইকার।

পর্তুগিজ ক্লাব পোর্তো থেকেই মেক্সিকোর বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন তিনজন। ডিফেন্ডার রেয়েস, মিডফিল্ডার হেক্টর হেরেরান আর ফরোয়ার্ড হেহুস ম্যানুয়াল করোনা আছেন এই ক্লাব থেকে।

বর্তমানে ফিফার র‌্যাংকিংয়ে ১৫ নম্বরে থাকা মেক্সিকোর সঙ্গে ‘এফ’ গ্রুপে আছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ান জার্মানি, সুইডেন ও দক্ষিণ কোরিয়া। ১৭ জুন জার্মানির বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ যাত্রা শুরু করবে মেক্সিকো।

গোলরক্ষক:  গুইয়েরমো ওচোয়া, আলফ্রেদো তালাভেরা, হেসাস কোরোনা।
ডিফেন্ডার: কার্লোস সালসেদো, দিয়েগো রিয়েস, হেক্তর মোরেনো, হুগো আয়ালা, এদসন আলভারেস, হেসাস গাইয়ারদো, মিগেল লাইউন।
মিডফিল্ডার: রাফায়েল মার্কেস, হেক্তর হেরেরা, হোনাথান দস সান্তোস, গিওভান্নি দস সান্তোস, আন্দ্রেস গুয়ারদাদো, মার্কো ফাবিয়ান।
ফরোয়ার্ড: হোনাথন গনসালেস, রাউল হিমেনেস, ওরিবে পেরালতা, হিসুস ম্যানুয়েল করোনা, কার্লোস ভেলা, হাভিয়ের আকুইনো, হারভিং লোসানো।
স্ট্যান্ডবাই: হেসাস মলিনা ই এরিক গুতিয়েরেস।

বাংলাদেশ সময়: ১০১২ ঘণ্টা, জুন ০৫, ২০১৮

এমকেএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।