ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

মিশরের বিশ্বকাপ দল ঘোষণা, খেলছেন সালাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, জুন ৪, ২০১৮
মিশরের বিশ্বকাপ দল ঘোষণা, খেলছেন সালাহ বল দখলের লড়াইয়ে সালাহ

স্ট্রাইকার মোহাম্মদ সালাহকে দলে রেখে রাশিয়া বিশ্বকাপের দল ঘোষণা করেছে মিশরীয় ফুটবল অ্যাসোসিয়েশন। চ্যাম্পিয়নস লিগের ফাইনালে কাঁধের ইনজুরিতে পড়া লিভারপুল তারকা চোট সারিয়ে মাঠে ফিরতে প্রাণপণ লড়াই করছেন।

সদ্যসমাপ্ত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৪ গোল করে বিশ্বব্যাপী ফুটবল আইকনে পরিণত হয়েছেন সালাহ। গত ২৬ মে তিনি ইনজুরিতে পড়লে সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা আঁতকে ওঠেন তার বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার খবরে।

২৮ বছর পর বিশ্বকাপে আসা মিশর ফুটবল দলের প্রধান খেলোয়াড় সালাহ বর্তমানে স্পেনের ভ্যালেন্সিয়ায় চিকিৎসাধীন রয়েছেন। মিশরীয় ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে বিশ্বকাপে ১৫ জুন অনুষ্ঠেয় গ্রুপ পর্বে উরুগুয়ের বিপক্ষে মিশরের প্রথম ম্যাচ সালাহ খেলতে না পারলেও বাকি ম্যাচগুলোতে তাকে পরিপূর্ণ সুস্থ অবস্থায় পাওয়া যাবে।  

আশা করা হচ্ছে ১৯ ও ২৫ জুন গ্রুপ পর্বের বাকি দুটি ম্যাচে রাশিয়া ও সৌদি আরবের মুখোমুখি হতে পারবেন সালাহ।

মিশরের চূড়ান্ত দল
গোলরক্ষক:  এসাম এল হাদারি, মোহাম্মদ এল শেনাউয়ি, শেরিফ একরামি।

ডিফেন্ডার: আহমেদ ফাথি, সাদ সামির, আয়মান আশরাফ, আহমেদ হেগাজি, আলি গাবার, আহমেদ এলমোহাম্মদি, ওমার গাবার, মাহমুদ হামদি।

মিডফিল্ডার: মোহাম্মদ এলনেনি, তারেক হামেদ, স্যাম মুরসি, মাহমুদ আবদেল রাজেক, মাহমুদ হাসান, আবদাল্লাহ এল সাঈদ, রামাদা সোহবি, আমর ওয়ারদা, মাহামুদ মোনেইম।

ফরোয়ার্ড: মোহাম্মদ সালাহ, মারওয়ান মোহসেন।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, জুন ০৪, ২০১৮
এমকেএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।