ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সুস্থ হয়ে উঠছেন সালাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, জুন ৪, ২০১৮
সুস্থ হয়ে উঠছেন সালাহ মোহাম্মদ সালাহ-ছবি: সংগৃহীত

মিশরের সমর্থকদের আরও একবার সুসংবাদ দিলেন দলের সেরা তারকা মোহাম্মদ সালাহ। রোববার (৪ জুন) টুইটারে ইনজুরি থেকে সেরে উঠতে কাঁধের ব্যায়াম করা অবস্থার ছবি পোষ্ট করে তিনি লিখেছেন, ‘ভাল অনুভূতি’।

রাশিয়া বিশ্বকাপের পর্দা উঠতে আর মাত্র ১০ দিন বাকি। বিশ্বকাপে দেশের হয়ে মাঠে নামতে মুখিয়ে আছেন চ্যাম্পিয়নস লিগের ফাইনালে কাঁধের চোটে পড়া এই ফরোয়ার্ড।

 

বিশ্বকাপে নিজেকে ফিট হিসেবে তৈরি করতে জিমে ঘাম ঝরিয়ে চলেছেন মিশরের লিভারপুল তারকা মোহাম্মদ সালাহ। সেই ব্যায়ামের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট করেছেন তিনি। সেইসাথে ক্যাপশনে নিজের ভাল বোধ করার কথা লিখেছেন।

চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধের ৩০ মিনিটে ইনজুরিতে পড়েন সালাহ। রিয়াল ডিফেন্ডার সার্জিও রামোসের বাজে ট্যাকলের শিকার হয়ে ডান কাঁধের ব্যথায় কাতরাতে কাতরাতে মাঠ ছাড়েন লিভারপুলের প্রাণভোমরা। তার বিশ্বকাপ খেলা নিয়েই দেখা দিয়েছিলো সংশয়। তবে নিজেকে ফিট করে তুলতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ছুটি কাটানো অবস্থায় জিমে অক্লান্ত পরিশ্রম করছেন তিনি।

এর আগে চিকিৎসা নিতে স্পেনের ভ্যালেন্সিয়ায় গিয়েছিলেন তিনি। তার সুস্থ হতে আরও দুই-তিন সপ্তাহ লাগতে পারে বলে জানিয়েছেন লিভারপুল ক্লাবের চিকিৎসক। চিকিৎসকদের দেয়া সময় অনুযায়ী বিশ্বকাপের গ্রুপর্বের প্রথম দুই ম্যাচে নাও খেলতে পারেন সালাহ। কিন্তু তার আগেই নিজেকে সুস্থ করে তুলতে চাইছেন মিশরের মূল ভরসা সালাহ।  

কিছুদিন আগেই নিজের ইন্সটাগ্রামে সালাহ লিখেছিলেন, ‘এটা (চ্যাম্পিয়নস লিগের ফাইনাল) অনেক কঠিন রাত ছিল, কিন্তু আমি একজন যোদ্ধা। আমি আত্মবিশ্বাসী যে রাশিয়ায় গিয়ে আপনাদের খুশি করতে পারবো। আপনাদের ভালবাসা ও সমর্থন আমাকে সেই শক্তি জোগাবে। ’

সালহকে ছাড়াই শুক্রবার (১ জুন) কলম্বিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে মিশর। তবে এই ফলফলে খুশি নন মিশরের কোচ হেক্টর কুপার। তিনি দলের সেরা তারকাটিকে খুব দ্রুত ফিরে পেতে উন্মুখ। টুইটারে প্রকাশিত সালাহর ছবিটি নিশ্চিতরূপেই তাকে শান্তির সুবাস এনে দিবে। হেক্টর কুপার স্বীকার করেছেন, সালাহ ব্যতীত মিশরের আক্রমণভাগ দুর্বল হয়ে পড়ে।

মিশরের কোচ বলেন, ‘সালাহর বিকল্প খুঁজে পাওয়া সহজ নয়, এতে কোনো সন্দেহ নেই। সে তার ক্ষিপ্রতা ও দক্ষতায় আমাদের প্রতি আক্রমণের সেরা অস্ত্র। ’

এদিকে মিশরের ২৩ সদস্যের মূল স্কোয়াড ঘোষণা করেছেন কোচ হেক্টর কুপার। অনুমিতভাবেই দলে আছেন মোহাম্মদ সালাহ।

বাংলাদেশ সময়ঃ ১৮১৮ ঘন্টা, জুন ০৪, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad