ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

অস্ট্রেলিয়ার ২৩ সদস্যের স্কোয়াড ঘোষণা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, জুন ৪, ২০১৮
অস্ট্রেলিয়ার ২৩ সদস্যের স্কোয়াড ঘোষণা অস্ট্রেলিয়ার স্কোয়াড- ছবিঃ সংগৃহিত

২৩ জনের মূল স্কোয়াডে স্বাভাবিকভাবেই জায়গা করে নিয়েছেন অস্ট্রেলিয়ার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ৩৮ বছর বয়সী টিম কাহিল। তিনি দলের তারকা স্ট্রাইকার হলেও বয়স বেশি হওয়াতে কিছুটা শঙ্কা ছিল। মূল দলে তিনি ছাড়াও জায়গা পেয়েছেন জেমি ম্যাকলারেন ও তরুণ ড্যানিয়েল আরজানি।

টিম কাহিলের দলে থাকাটা নিশ্চিত করেছিলেন কোচ বার্ট ভ্যান মারভিক। তবে বুন্দেসলিগার ক্লাব এসভি ডারমাসটেডের ২৪ বছর বয়সী স্ট্রাইকার ম্যাকলারেনের দলে স্থান পাওয়াটা চমক হিসেবেই এসেছে।

কারণ, ইনজুরির কারণে ২৬ সদস্যের প্রাথমিক স্কোয়াডে তার নাম ছিল না। তার স্থলাভিষিক্ত হয়েছিলেন টমি জুরিক। তবে মূল স্কোয়াড ঘোষণার ঠিক আগ মুহূর্তেই কোচকে আশ্বস্ত করতে সক্ষম হওয়ায় ফিরে এসেছেন ম্যাকলারেন।

ঘোষিত দলে জায়গা পেয়েছেন ১৯ বছর বয়সী মেলবোর্ন সিটি উইঙ্গার আরজানি। তাকে জায়গা ছেঁড়ে দিতে বাদ পড়েছেন নিকিতা রুকাভিটসায়া ও প্লেমেকার জেমস ট্রোয়িসি। তবে দলে জায়গা পেয়েছেন অভিজ্ঞ মিডফিল্ডার মার্ক মিলিগান।

রাশিয়া বিশ্বকাপে সকারুদের প্রথম ম্যাচ ১৬ জুন ফ্রান্সের বিপক্ষে। গ্রুপ-সি’তে অস্ট্রেলিয়ার বাকি দুই প্রতিদ্বন্দ্বী ডেনমার্ক ও পেরু।

অস্ট্রেলিয়ার ২৩ সদস্যের মূল স্কোয়াডঃ

গোলরক্ষকঃ  ব্র্যাড জোন্স, ম্যাট রায়ান, ড্যানি ভুকোভিচ।

রক্ষণভাগঃ আজিজ বেহিচ, মিয়োস দেগেনেক, ম্যাথু জুরম্যান, জেমস মেরেডিথ, জশ রিসডন, ট্রেন্ট সেইন্সবুরি।

মধ্যমভাগঃ জ্যাকসন আরভিন, মিলে জেদিনাক, রব্বি ক্রুস, ম্যাথু লেকি, মাসসিমো লুওংগো, মার্ক মিল্লিগান, অ্যারন মুয়ি, দিমিত্রি পেত্রাতোস, টমি জুরিক।

আক্রমণভাগঃ ড্যানিয়েল আরজানি, টিম কাহিল, টনি জুরিক, জেমি ম্যাকলারেন, আন্ড্রু নাব্বাউট।

বাংলাদেশ সময়ঃ ১৬৩৭ ঘন্টা, জুন ০৪, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।