ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জার্মানির চূড়ান্ত স্কোয়াডে নেই সানে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, জুন ৪, ২০১৮
জার্মানির চূড়ান্ত স্কোয়াডে নেই সানে লেরয় সানে-ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির হয়ে দুর্দান্ত একটি মৌসুম কাটানোর পরও জার্মানি কোচ জোয়াকিম লো’র আস্থাভাজন হতে পারলেন না লেরয় সানে। রাশিয়া বিশ্বকাপের জন্য ঘোষিত ২৩ সদস্যের চূড়ান্ত স্কোয়াড থেকে বাদ পড়লেন ২২ বছর বয়সী এই উইঙ্গার।

অন্যদিকে ইনজুরিতে পড়ে ৮ মাস মাঠের বাইরে থাকা গোলরক্ষক ম্যানুয়েল ন্যয়ারেই ভরসা রেখেছেন জার্মানির কোচ। তার সঙ্গে দলে জায়গা পেয়েছেন লেইপজিগের তরুণ স্ট্রাইকার টিমো ভার্নার।

এছাড়াও যথারীতি দলে রয়েছেন গত বিশ্বকাপজয়ী দলের সদস্য মেসুত ওজিল, টনি ক্রুস, সামি খেদিরা ও টমাস মুলার।

পেপ গার্দিওলার অধীনে সানে যেখানে বড় অস্ত্র হিসেবে দেখা দিয়েছেন ম্যানসিটিতে, সেখানে লো’ যেন চিনতেই পারলেন না তাকে। সর্বশেষ মৌসুমে সিটির প্রিমিয়ার লিগ শিরোপা জয়েও বড় ভূমিকা ছিল সানের। এছাড়া ২২ বছর বয়সী এ তারকা পিএফএর তরুণ বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারও পেয়েছিলেন।

কিন্ত বিশ্বকাপের আগে জার্মানির শেষ প্রস্তুতি ম্যাচে নিজের সেরাটা তুলে ধরতে না পারাতেই হয়তো সানেকে মনে ধরেনি লো’র। অস্ট্রিয়ার বিপক্ষে ২-১ গোলে হেরে যাওয়ার ম্যাচে ৬৭ মিনিট পর্যন্ত খেলে বলার মতো কিছুই করতে পারেননি তিনি।

জার্মানির স্কোয়াড:
গোলরক্ষক: ম্যানুয়েল ন্যয়ার, কেভিন ট্রাপ, মার্ক-আন্দ্রে টেরস্টেগেন।

রক্ষণভাগ: মারভিন প্লাট্টেনহার্ড, জোনাস হেক্টর, ম্যাথিয়াস গিন্টার, ম্যাটস হামেলস, নিকোলাস সুলে, অ্যান্তোনিও রুডিগার, জেরোমে বোয়াটেং, জোসুয়া কিমিচ।

মধ্যমভাগ: সামি খেদিরা, উলিয়ান ড্র্যাক্সলার, টনি ক্রুস, মেসুত ওজিল, মার্কো রিয়াস, লিওন গোরেৎজকা, সেবাস্তিয়ান রুডি, উলিয়ান ব্র্যান্ডৎ, এলকে গুন্ডুগান।

আক্রমণভাগ: টিমো ভার্নার, টমাস মুলার, মারিও গোমেজ।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ০৪ জুন, ২০১৮
এমএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।