ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এশিয়া কাপে পাকিস্তানকে হারালো বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৯ ঘণ্টা, জুন ৪, ২০১৮
এশিয়া কাপে পাকিস্তানকে হারালো বাংলাদেশের মেয়েরা বাংলাদেশ নারী ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

নারী এশিয়া কাপের শুরুটা ভালো না হলেও দ্বিতীয় ম্যাচে স্বস্তি ফিরেছে বাংলাদেশ শিবিরে। পাকিস্তানকে সাত উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা।

সোমবার (৪ জুন) কুয়ালালামপুরের কিনরারা ওভাল মাঠে পাকিস্তানিদের করা ৯৫ রানের জবাবে ৩ উইকেট হারিয়ে ১৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় লাল-সবুজের প্রতিনিধিরা। বাংলাদেশ দলের হয়ে ওপেনার শামিমা সুলতানার ৩১ ও ৪ নম্বরে নামা নিগার সুলতানার অনবদ্য ৩১ রানের ইনিংস জয়ে বড় ভূমিকা রাখে।

এর আগে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন। ব্যাটিংয়ে নেমে দলীয় ২২ রানে ওপেনার নাহিদা খানের (১৩) প্রথম উইকেট হারায় পাকিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ২১ রান করেন সানা মীর। এছাড়া অধিনায়ক বিসমাহ মারুফ (১১), জাবেরিয়া খান (১৮) ও নিদা দার অপরাজিত ১৭ রান করেন।

বল হাতে টাইগ্রেস নাহিদা নিয়েছেন ২ উইকেট। এছাড়া সালমা, ফাহিমা খাতুন ও রুমানা আহমেদ একটি করে উইকেট নিয়েছেন। ১ উইকেট এবং ব্যাট হাতে ২৩ রান করে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন ফাহিমা খাতুন।

রোববার (৩ জুন) প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৬ উইকেটে হেরেছিল বাংলাদেশ দল।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, জুন ০৪, ২০১৮
এমকেএম/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।