ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

স্পেনকে রুখে দিলো সুইজারল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, জুন ৩, ২০১৮
স্পেনকে রুখে দিলো সুইজারল্যান্ড ..

ঢাকা: রাশিয়া বিশ্বকাপকে ‍সামনে রেখে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচটি বর্ণিল করে তুলতে পারলো না ২০১০-এর বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন। সুইস লেফ্ট ব্যাক রিকার্ডে রদ্রিগেজের বাঁপায়ের নিখুঁত শট প্রথমার্ধে এগিয়ে থাকা লা রোজাদের রুখে দিয়েছে ১-১ গোলে।
 

রোববার (৩ জুন) ভিলারিয়ালের মাঠে ম্যাচের শুরু থেকেই একচ্ছত্র আধিপত্য বিস্তার করেছে স্বাগতিক স্পেন। কিন্তু গোল কিছুতেই ধরা দিচ্ছিলো না।

অবশ্য ২১ মিনিটে স্বাগতিক শিবিরে দারুণ এক সুযোগ এসেছিলো। দিয়েগো কস্তার মোয়ারমত তৈরি করে দেওয়া বলটি লক্ষ্যে রাখতে পারেননি দাভিদ সিলভা।

অবশেষে ম্যাচের ২৯তম মিনিটে স্প্যানিশ শিবিরে গোল দেখা দিয়েছে। বাঁ-দিক থেকে সিটি মিডফিল্ডার সিলভার উঁচু করে এগিয়ে দেয়া বলে ডি-বক্সের বাইরে থেকে ডিফেন্ডার আলভারো অদ্রি সোলার ডান পায়ের ভলি জাল খুঁজে পায়।

৬২তম মিনিটে সুইজারল্যান্ডকে সমতায় ফেরান রিকার্ডো রদ্রিগেজ। ডান দিক থেকে স্টেফান লিখস্টেইনারের নেওয়া শট ঝাঁপিয়ে পড়ে ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি গোলরক্ষক দাভিদ দে হেয়া। গোলমুখ থেকে বাঁ পায়ের শটে সহজেই লক্ষ্যভেদ করেন ডিফেন্ডার রদ্রিগেজ।
 
এবারের বিশ্বকাপের ‘বি’ গ্রুপে থাকা স্পেনের সঙ্গী পর্তুগাল, মরক্কো ও ইরান। আগামী ১৫ জুন পর্তুগালের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে স্পেন।

আর ‘ই’ গ্রুপে ব্রাজিল, কোস্টা রিকা ও সার্বিয়ার সঙ্গী হয়েছে সুইজারল্যান্ড। আগামী ১৭ জুন ব্রাজিলের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা করবে দলটি।

বাংলঅদেশ সময়: ০৪২৬ ঘণ্টা, জুন ০৪, ২০১৮
এইচএল/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।