ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তরুণ ক্যারিবীয় দলেই সুযোগ দেখছেন মুমিনুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, জুন ২, ২০১৮
তরুণ ক্যারিবীয় দলেই সুযোগ দেখছেন মুমিনুল তরুণ ক্যারিবীয় দলেই সুযোগ দেখছেন মুমিনুল

ঢাকা: আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে ওয়েস্ট ইন্ডিজের চাইতে এগিয়ে থেকেই আসন্ন টেস্ট সিরিজে স্বাগতিকদের বিপক্ষে স্মরণীয় কিছু করতে আত্মবিশ্বাসী মনে হলো না টাইগার টেস্ট স্পেশালিস্ট মুমিনুল হককে এবং এটি তার বিবেচনায় এগিয়ে থাকার কোনো মানদণ্ডও নয়।

তার মানে এও না মুমিনুল বা তার দল আসন্ন এই সিরিজে নিজেদের এগিয়ে রাখছেন না বা জয়ের প্রত্যয়ে মাঠে নামবেন না। বরং জয় তো বটেই, একেবারে সিরিজ জয় করেই দেশে ফিরতে চাইছেন বাঁহাতি এই টপঅর্ডার।

জুলাইয়ে সফরকারী বাংলাদেশের বিপক্ষে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের যে দলটি টেস্ট সিরিজে মুখোমুখি হবে তারা অধিকাংশই বয়সে তরুণ। ৩০ বছরের বেশি আছেন মাত্র ৩ জন। দেবেন্দ্র বিশু, শ্যানন গ্যাব্রিয়েল ও ডেভন স্মিথ। সেই সুযোগেই বাজিমত করতে চাইছেন প্রিন্স অব কক্সবাজার।

মুমিনুল বলেন, ‘র‌্যাঙ্কিংয়ে এগিয়ে গিয়ে আত্মবিশ্বাসী হয়ে ওঠার কিছু নেই। আপনি যেদিন ভাল খেলবেন সেদিন এগিয়ে যাবেন। এই সিরিজে ওদের থেকে আমরা এগিয়ে থাকবো কারণ বয়সে ওরা তরুণ। আমাদের যারা আছেন পাঁচ-ছয়জন সিনিয়র আছেন অনেকদিন থেকে। অনেক ভালো পারফর্ম করছেন। ওদের তুলনায় আমরা অনেক ভালো আমার মনে হয়। ’

শনিবার (২ জুন) মিরপুর জাতীয় একাডেমিতে অনুশীলনের ফাঁকে তিনি একথা বলেন।  

ক্যারিয়ারে একবারই মুমিনুল ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিলেন। ৪ বছর আগে, ২০১২ সালে। তাই ক্যারিবীয়দের কন্ডিশন সম্পর্কে ঝকঝকে একটি ধারণা তখনই পেয়েছেন। দ্বিতীয়বারের মতো বিরূপ সেই কন্ডিশনকে আবার মোকাবেলা করতে এখন থেকেই আদা জল খেয়ে প্রস্তুতিতে নেমে পড়েছেন।  ‘আগেও খেলেছি আমি। আমার মনে হয় একটু বাউন্স থাকে। তো ওটা নিয়ে আমরা অনুশীলন করছি। পেস বোলারদের বল বেশি ফেস করছি। ওখানে গিয়ে তো ১০-১২ দিন সময় পাব। আমার মনে হয় আল্লাহর রহমতে ভালোমতে প্রস্তুতি নেব। ’

আগামী ৪ থেকে ১২ জুলাই অ্যান্টিগুয়ায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ। দ্বিতীয় টেস্ট ম্যাচটি গড়াবে ১২ থেকে ১৬ জুলাই জ্যামাইকার স্যাবাইনা পর্কে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ২ জুন ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।