ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমার-জেসুস-কুতিনহোর কার কোন জার্সি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, জুন ২, ২০১৮
নেইমার-জেসুস-কুতিনহোর কার কোন জার্সি ...

রাশিয়া বিশ্বকাপ উপলক্ষে স্কোয়াডের সকল খেলোয়াড়দের জার্সি নম্বর প্রকাশ করেছে ব্রাজিলিয়ান ফেডারেশন (সিবিএফ)। 

ব্রাজিল দলের জার্সি নম্বর প্রকাশে এবার তেমন কোন চমক রাখেন নি কোচ তিতে। তবে এবার কয়েকজন নিয়মিত একাদশের খেলোয়াড়দের জার্সিতে ঐতিহ্যবাহী নম্বর ১ থেকে ১১ দেখা যাবে না।

এটাই এবার মূল পরিবর্তন বলা যায়। অন্যদের ক্ষেত্রে অবশ্য তাদের ক্লাবে ব্যবহৃত জার্সি নম্বরই দেখা যাবে।

আরও একটা পরিবর্তন দেখা যাবে। ইনজুরি আক্রান্ত দানি আলভেজের ‘২’ নম্বর জার্সিটি এবার গায়ে জড়াবেন থিয়াগো সিলভা। সাবেক ব্রাজিল অধিনায়ক কাফু পরতেন এই জার্সি। সেন্টার-ব্যাক হিসেবে চতুর্থ বিকল্প গেরোমেল পরবেন ৪ নম্বর জার্সি।  

অন্যদিকে রিয়ালের তারকা ডিফেন্ডার মার্সেলো, যিনি ২০১৪ সালের বিশ্বকাপে ৬ নম্বর জার্সি পরেছিলেন, এবার তার জার্সি নম্বর ১২। ৬ নম্বর জার্সি পরিধান করতেন সাবেক বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান ডিফেন্ডার রবার্তো কার্লোস। আর রিয়ালেও ১২ নম্বর জার্সি পড়েন মার্সেলো।

কিংবদন্তীতুল্য ’১০’ নম্বর জার্সি বরাবরের মতোই নেইমারের দখলে। ‘১০’ নম্বর জার্সি একসময় পেলে বা জিকোর মতো মহাতারকারা পরতেন। আরেক কিংবদন্তী রোনালদোর বিখ্যাত ‘৯’ নম্বর জার্সিটি এবার ম্যানচেস্টার সিটির তারকা গ্যাব্রিয়েল জেসুসের জন্য নির্ধারিত।

রোমারিও-রোনালদিনহোর মতো তারকাদের ব্যবহৃত ‘১১’ নম্বর জার্সিটি এবার পাচ্ছেন বার্সা তারকা ফিলিপে কুতিনহো।

একনজরে রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের জার্সি নম্বর:

 

ব্রাজিলের জার্সি নম্বর

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘন্টা, জুন ০২, ২০১৮
এমএইচএইম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।