ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আমি এখনও শতভাগ ফিট নই: নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, মে ২৮, ২০১৮
আমি এখনও শতভাগ ফিট নই: নেইমার ছবি- নেইমার

ঢাকা: কিছুদিন আগেই ব্রাজিল দলের প্রাণভোমরা নেইমারের প্রত্যাশার চেয়ে দ্রুত সেরে উঠার কথা বলেছিলেন দলটির ফিটনেস কোচ ফ্যাবিও মাহসেরেজিয়ান। বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচেও তাকে পাওয়ার আশা দেখেছিলেন তিনি। তবে ব্রাজিল ভক্তদের কপালে চিন্তার ভাঁজ ফেলে দিয়ে নেইমার নিজেই বললেন, এখনও শতভাগ ফিট নন তিনি।

বিশ্বকাপের আগেই পুরো ফিট হয়ে উঠার লড়াইয়ে অনুশীলনে নেমেছেন সাবেক বার্সা তারকা নেইমার। সেলেকাওদের সাথে অনুশীলনে দীর্ঘ সময় ব্যয় করতে দেখা যাচ্ছে তাকে।

বিশ্বকাপ শুরুর আগে ক্রোয়েশিয়া ও অস্ট্রিয়ার বিপক্ষে জুনের ৩ ও ১০ তারিখে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল।  

ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়েই নেইমারকে মাঠে ফিরে পাওয়ার প্রত্যাশা করেছিলেন দলের ফিটনেস কোচ। কিন্তু নেইমারের কথায় ভিন্ন সুর। বললেন, 'আমি এখনও শতভাগ ফিট নই। ' ব্রাজিলের রিও ডি জেনেরিওতে রোববার (২৭ মে) এক সাক্ষাৎকারে তিনি একথা বলেন।

নেইমার আরও বলেন, ‘আমি কিছু বিশেষ মুভ করতে গিয়ে অসুবিধায় পড়ছি। '

তিনি আরও বলেন, ‘শারীরিকভাবে আমি ঠিক আছি, আমার পা ঠিক আছে। বিশ্বকাপে খেলা আমার স্বপ্ন। আশা করি আবারও এই স্বপ্ন বাঁধাগ্রস্ত হবে না। '

২০১৪ সালে নিজ দেশের বিশ্বকাপে কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে পিঠের ইনজুরিতে পড়ে কোয়ার্টার ফাইনালেই শেষ হয় নেইমারের বিশ্বকাপ অভিযান। তার অনুপস্থিতিতে সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হয় ব্রাজিল।

গত ২৫ ফেব্রুয়ারিতে ফ্রান্সের ঘরোয়া ফুটবল লিগ ওয়ানে অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষে ম্যাচে হাঁটুর ইনজুরিতে পড়ে ছিটকে পড়েন নেইমার। সেই থেকে মাঠের বাইরে চলে যাওয়া এই ব্রাজিলিয়ান তারকা দ্রুত মাঠে ফিরতে প্যারিস সেইন্ট জার্মেইয়ের জিমে অনুশীলন শুরু করেন।  
তার আগে নিজ দেশ ব্রাজিলে অস্ত্রোপচার শেষে পুনর্বাসন প্রক্রিয়ার একটা অংশ কাটিয়ে আসেন তিনি। পিএসজিতে ফিটনেস নিয়ে কাজ করার পর আবার ব্রাজিলে জাতীয় দলের অনুশীলনে যোগ দিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ২৮ মে, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।