ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মুশফিককে নিয়ে বাবার আক্ষেপ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, মে ২৬, ২০১৮
মুশফিককে নিয়ে বাবার আক্ষেপ বাবার সঙ্গে মুশফিক-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

শুরুটা হয়েছিল বাংলাদেশের অতিরিক্ত উইকেটরক্ষক হিসেবে। কিন্তু ২০০৫ সালের ইংল্যান্ড সফরের প্রস্তুতি ম্যাচই তার ভাগ্য গড়ে দিলো। সফরের প্রথম টেস্টে ঐতিহাসিক লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে পুরোদস্তুর ব্যাটসম্যান হিসেবে মাঠে নামিয়ে দেয়া হয় ১৬ বছরের তরুণ মুশফিকুর রহিমকে। সেই থেকেই শুরু। ছোট্ট মুশফিক আজ দলের প্রধান ভরসা হয়েছেন। পেরিয়ে গেছে ১৩টি বছর।

আন্তর্জাতিক ক্রিকেটে এই দীর্ঘ সময়ে উত্থান-পতন কম হয়নি। দেখেছেন বাংলাদেশ দলের অনেক খারাপ সময়।

আবার দু’হাত ভরে পেয়েছেন সাফল্যও। ১৩ বছরের এই ক্যারিয়ারে ভালো-মন্দ পুরোটা সময় পাশে পেয়েছেন পরিবারকে। বিশেষ করে বাবা মাহবুব হাবিব তারা। ছেলের এই সাফল্য ও কিছুটা আফসোস নিয়ে কথা বলেছেন বাংলানিউজের সঙ্গে।

তিনি বলেন, ‘অবশ্যই ভালো লাগছে। আমার ছেলে এত দিন থেকে বাংলাদেশ ক্রিকেটের প্রতিনিধিত্ব করছে। এটা দারুণ কিছুই। তবে কিছুটা তো আক্ষেপ আছেই। মুশফিকের পরে ইংল্যান্ডের কুকের (অ্যালিস্টার) অভিষেক। কিন্তু সে ১৫০টি ( আসলে ১৫৪) টেস্ট খেলে ফেলেছে। টেস্টে তার রান ১২ হাজারের ওপরে (১২০২৮)। কিন্তু মুশফিকের তো আরও বেশি খেলার কথা ছিল। আসলে বাংলাদেশের  খেলাই এত কম যে চাইলেও বেশি কিছু করা সম্ভব না। তবুও যতটুকু অর্জন ওর, আমরা অনেক খুশি। আল্লাহ ওকে ভালো রাখুক, সুস্থ রাখুক, যেনো আরও বেশি দিন বাংলাদেশের হয়ে খেলতে পারে। ’

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, মে ২৬, ২০১৮
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।