ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

প্রিয় দলের পতাকা তৈরি নিয়ে ২ বন্ধুর প্রতিযোগিতা

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, মে ২৬, ২০১৮
প্রিয় দলের পতাকা তৈরি নিয়ে ২ বন্ধুর প্রতিযোগিতা বাম থেকে ৪৫ হাত ও ২৫ হাত আর্জেন্টিনার পতাকা। ছবি: বাংলানিউজ

ঈশ্বরদী (পাবনা): আর কয়েকদিন পর বিশ্বকাপ ফুটবল খেলা। ঈশ্বরদীতে বিভিন্ন দলের সমর্থকদের মধ্যে চলছে প্রতিযোগিতা, কে কত বড় পতাকা উড়াবে। 

ঈশ্বরদীতে দুই বন্ধু আবির হোসেন রবিন (২২) ও সুমন হোসেন (২২) যথাক্রমে ২৫ হাত এবং ৪৫ হাত পতাকা তৈরি করে উড়িয়েছেন।  

শহরের প্রাণকেন্দ্র রেলগেট এলাকায় বসবাস করেন পানির লাইনে কর্মরত শ্রমিক সুমন হোসেন।

পেশায় সুমন একজন শ্রমিক। কাজ থাকলে প্রতিদিন আয় করে মাত্র সাড়ে তিনশো টাকা, অথচ ২২শ’ টাকা খরচ করে তিনি ৪৫ হাত পতাকা তৈরি করেছেন।

তিনি বলেন, শখের তোলা ৮০ টাকা, আমি আর্জেন্টিনার সমর্থক, অনেকেই পতাকা উড়াচ্ছে। আমার সামর্থ্য অনুযায়ী আমি ২০ গজ কাপড় কিনে ৪৫ হাত পতাকা ঈশ্বরদীর আর্জেন্টিনা সমর্থকদের উপহার দিলাম।  

অপরদিকে, ঈশ্বরদী শহরের রেলগেটে নেহা ফার্মেসির ব্যবসায়ী আবির হোসেন রবিন (২২) বাংলানিউজকে বলেন, ঈশ্বরদীতে অন্য দলের চাইতে আর্জেন্টিনার সমর্থক বেশি। এবারে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন ট্রফি পাবে, এমনই প্রত্যাশা আমাদের। আমি ক্ষুদ্র ব্যবসায়ী, শখ করে ১২ গজ কাপড় দিয়ে ২৫ হাত পতাকা তৈরি করে প্রথমে ঈশ্বরদীর আকাশে উড়াতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

ঈশ্বরদীতে ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মান, ফ্রান্স বিভিন্ন দলের সমর্থক রয়েছে। আবাসিক বাসা, ব্যবসা প্রতিষ্ঠানে এখনো পতাকা উঠা শুরু হয়নি। তবে দুই একদিনের মধ্যে পতাকায় ছেয়ে যাবে উপজেলার বিভিন্ন স্থান।  

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল হক বাংলানিউজকে জানান, বিশ্বকাপ খেলাকে কেন্দ্র করে বিভিন্ন সমর্থক ও ভক্তদের আনাগোনা এবার একটু বেশি লক্ষ্য করা যাচ্ছে। খেলাকে কেন্দ্র করে কোন সংঘাত হানাহানি যেন না হয়, সেদিকে সতর্ক থেকে লক্ষ্য রাখবে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, মে ২৬, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।