ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

স্টোকসের বাউন্সারে বাবরের ইংল্যান্ড সিরিজ শেষ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫২ ঘণ্টা, মে ২৬, ২০১৮
স্টোকসের বাউন্সারে বাবরের ইংল্যান্ড সিরিজ শেষ বল লেগে আহত বাবর আজম। ছবি: সংগৃহীত

বাউন্সারের আঘাতে আহত হওয়ার ঘটনা নতুন নয়। এমনকি মৃত্যু পর্যন্ত হয়েছে। তবে পাকিস্তানের বাবর আজমের ঘটনা ততোটা গুরুতর না হলেও চলতি ইংল্যান্ড সফরে আর খেলা হচ্ছে না পাকিস্তানের এই ব্যাটসম্যানের। 

ইংলিশ পেসার বেন স্টোকসের করা বাউন্সার বাবরের বাম হাতে আঘাত করেছে। বলের আঘাতে বাবরের বাহুতে চিড় ধরা পড়েছে।

ফলে দ্বিতীয়দিনের শুরুতেই বাবরের সিরিজ শেষ জয়ে গেলো। তার পরিবর্তে দ্বিতীয় টেস্টে পাকিস্তান একাদশে আসতে পারেন সামি আসলাম, ফখর জামান কিংবা ওসমান সালাউদ্দিনের একজন।

লর্ডসে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে ইংল্যান্ডকে মাত্র ১৮৪ রানে অলআউট করে দিয়ে সিরিজের শুরুটা বেশ ভালই করেছে। দ্বিতিয় দিনে নিজেদের রানের সংখ্যা বাড়িয়েই চলেছে সফরকারীরা। ব্যাটিংয়ে বেশ ভালোই আগাচ্ছিলেন বাবর। কিন্তু ইনিংসের ৮৫তম ওভারের দ্বিতীয় বলে স্টোকসের আচমকা লাফিয়ে ওঠা বাউন্সার বুঝতে পারেননি তিনি। অন্তত ৪-৬ সপ্তাহ তাকে মাঠের বাইরে থাকতে হবে বলে জানিয়েছে পাকিস্তান টিম ম্যানেজম্যান্ট।

স্টোকসের এই বাউন্সারে আহত অবসর হয়ে সাজঘরে ফেরার আগে দলের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করেন বাবর। বাবরসহ আজহার আলী, আসাদ শফিক এবং শাদাব খানের ফিফটিতে বড় লিডের পথে ছুটছে পাকিস্তান। তবে দ্বিতীয় ইনিংসে বাবরের না থাকায় কিছুটা পিছিয়ে পড়তে পারে পাকিস্তান।

বাংলাদেশ সময়: ১৫৪৫, ২৬ মে ২০১৮

এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।