ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আমার সঙ্গে সালাহর তুলনা করবেন না: রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৮ ঘণ্টা, মে ২৬, ২০১৮
আমার সঙ্গে সালাহর তুলনা করবেন না: রোনালদো ক্রিস্টিয়ানো রোনালদো ও মোহাম্মদ সালাহ। ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের মহারণে মুখোমুখি হতে যাচ্ছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও ইংলিশ জায়ান্ট লিভারপুল। শনিবার রাতের ফাইনাল কেবল দল দুটিরই লড়াই নয়, পরস্পরকে ছাপিয়ে যাওয়ার লড়াইয়ে নামবেন দুই তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ও মোহাম্মদ সালাহও।

সম্প্রতি ব্রাজিলিয়ান কিংবদন্তী রোনালদো মেসির ছায়া খুঁজে পেয়েছেন সালাহর মাঝে। তবে পর্তুগাল তারকা রোনালদো এমন তুলনা মোটেই পছন্দ করছেন না।

এক কথায় জানিয়ে দিয়েছেন, আমাকে নিয়ে কোনো তুলনা চলবে না।

চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে দুজনেই সমান সংখ্যক ৪৪টি করে গোল করেছেন। লিভারপুলের হয়ে অভিষেক মৌসুমেই ইংলিশ প্রিমিয়ার লিগে ৩২ গোল করে ভেঙেছেন এক মৌসুমে অ্যালান শিয়েরার, লুইস সুয়ারেজ ও ক্রিশ্চিয়ানো রোনালদোর করা সর্বোচ্চ ৩১ গোলের রেকর্ড। ইউরোপ সেরার প্রতিযোগিতায় করেছেন আরও ১১ গোল।

স্বাভাবিকভাবেই তারকা খেলোয়াড় রোনালদোর সঙ্গে তুলনা চলে আসে। কিন্তু রোনালদো নিজে তা মেনে নিতে নারাজ। তিনি বলেন, লোকে আমাকে অন্য খেলোয়াড়দের সাথে তুলনা করতে চায়। আমি অন্য সবার চেয়ে আলাদা, সালাহও অন্যদের থেকে আলাদা। সে বাঁ দিকে খেলে, আমি ডানদিকে। আমি লম্বা, সে একটু খাটো, আমি মাথা দিয়ে খেলি। আমরা সম্পূর্ণ আলাদা। কিন্তু আমাকে বলতেই হবে, তার দুর্দান্ত একটা মৌসুম কাটলো। আমার সঙ্গে সালাহর তুলনা করবেন না। আশা করি শনিবার দেখা যাবে।

শনিবার ইউক্রেনের রাজধানী কিয়েভে বাংলাদেশ সময় রাত পৌনে ১টায় মাঠে গড়াবে ক্লাব ফুটবলের সবচেয়ে মর্যাদাকর আসর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচ। ইউরোপ শ্রেষ্ঠত্বের লড়াইয়ে রিয়াল মাদ্রিদ নাকি লিভারপুল জয়ী হবে তা নিয়ে তর্ক-বিতর্ক থাকলেও ফুটবলের এক নান্দনিক প্রদর্শনী হবে তা নিয়ে কোনো সন্দেহ নেই।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, মে ২৬, ২০১৮

এমকেএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।