ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

এশিয়া কাপের প্রস্তুতি নিতে সিলেটে নারী দল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, মে ২৪, ২০১৮
এশিয়া কাপের প্রস্তুতি নিতে সিলেটে নারী দল ছবি- বাংলাদেশ নারী ক্রিকেট দল

ঢাকা: স্বাগতিক দক্ষিণ আফ্রিকার সঙ্গে সিরিজ শেষ হতে না হতেই এশিয়া কাপের জন্য প্রস্তুত হতে হচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দলকে। ৩-১০ জুন মালয়েশিয়ায় অনুষ্ঠেয় এশিয়ার নারী ক্রিকেটের শ্রেষ্ঠত্বের এই লড়াইকে সামনে রেখে সিলেটে টাইগ্রেসদের অনুশীলন ক্যাম্পের আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সেখানে অংশ নিতে বৃহস্পতিবার (২৪ মে) সকালে ঢাকা থেকে বাসে রওনা হয়ে বিকেলে সিলেটে পৌঁছেছে লাল-সবুজের নারী ক্রিকেট দল।
 
২৫ মে থেকে শুরু হয়ে ক্যাম্প চলবে ৩০ মে পর্যন্ত।

ওইদিনই ঢাকা ফিরে ১ জুন মালয়েশিয়ার উদ্দেশে ঢাকা ছাড়বে সালমা-রুমানারা।
 
টুর্নামেন্টকে সামনে রেখে ভালো কিছু করার প্রত্যয় ব্যক্ত করেছেন নারী দলের ওয়ানডে দলপতি রুমানা আহমেদ। সদ্য সমাপ্ত দক্ষিণ আফ্রিকা সফরের ভুল-ভ্রান্তিগুলো প্রস্তুতি ক্যাম্পেই শুধরে নিয়ে এশিয়া কাপের আসরে নিজেদের জাত চেনাতে চাইছেন তারা।
 
‘লক্ষ্য থাকবে অবশ্যই ভালো কিছু করার। দক্ষিণ আফ্রিকাতে আমরা যে শুধুই হেরেছি তাতো আর না। কিছু শিখেও এসেছি। যা শিখেছি সেটাই এখন প্রয়োগ করতে হবে। তবে চেষ্টা থাকবে এই সাত দিনে ভুল-ভ্রান্তিগুলো শুধরে আরও উন্নতি করার। আর যেহেতু এশিয়ার মধ্যে খেলা আমরা অনেক ভালো করবো। ’
 
বৃহস্পতিবার (২৪ মে) সিলেট পৌঁছে মোবাইল ফোনে বাংলানিউজের কাছে এমন প্রত্যয় ব্যক্ত করেন এই টাইগ্রেস অলরাউন্ডার।
 
এদিকে সিলেটের প্রস্তুতি ক্যাম্পে নতুন কোচ আনজু জেইনকে পাচ্ছে টাইগ্রেসরা। ভারত থেকে সরাসরি সিলেটে শিষ্যদের সঙ্গে তার যোগদানের কথা রয়েছে।
 
৬ জাতির এই টুর্নামেন্টে ৩ জুন  এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। ৪ জুন বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান।  

৬ জুন টাইগ্রেসরা মোকাবেলা করবে ভারতকে। ৭ জুন থাইল্যান্ড ও ৯ জুন মালয়েশিয়ার বিপক্ষে মাঠে নামবে লাল-সবুজের নারী দল। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ১০ জুন।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, মে ২৪, ২০১৮
এইচএল/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।