ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ইনজুরিতে কোহলি, অনিশ্চিত কাউন্টি খেলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, মে ২৪, ২০১৮
ইনজুরিতে কোহলি, অনিশ্চিত কাউন্টি খেলা ছবি- বিরাট কোহলি

ঢাকাঃ  সারের হয়ে কাউন্টি খেলবেন কোহলি। এই নিয়ে সরগরম ছিল ভারতীয় ক্রিকেট। তবে ইনজুরি সমস্যায় ইংল্যান্ডে কাউন্টি খেলা অনিশ্চয়তায় পড়ে গেছে ভারতীয় অধিনায়কের।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সূত্রে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, কোহলির শিরদাঁড়ায় সমস্যা দেখা দিয়েছে। বিসিসিআই’র সুত্র জানিয়েছে, কোহলির সমস্যার নাম স্লিপ ডিস্ক।

এই রোগ হলে শিরদাঁড়ার জয়েন্টে ফ্লুইড-এর ঘাটতি হয়। ফলে রোগী কোমরের কাছাকাছি জায়গায় ব্যথা অনুভব করতে পারে। তবে বিসিসিআইয়ের অন্য একটি সুত্র জানিয়েছে, কোহলি স্লিপ ডিস্কের সমস্যা না, বরং ঘাড়ে ব্যথা অনুভব করছেন। আর সেক্ষেত্রে কোহলির কাউন্টি ক্রিকেট খেলার সূচিতে কিছু পরিবর্তন আনা হবে।

সম্প্রতি শিরদাঁড়ার নিম্নাংশে চোট নিয়ে মুম্বাইয়ে ডাক্তারের শরণাপন্ন হন বিরাট। পরীক্ষা-নিরীক্ষা করে ডাক্তার জানান, ভারতীয় অধিনায়কের যে সমস্যা হয়েছে তার জন্য অস্ত্রোপচার প্রয়োজন হবেনা। তবে তাকে এটাও জানিয়ে দেয়া হয়েছে যে, এই স্লিপ ডিস্ক দ্রুত না সারলে ইংল্যান্ড সফরে একাধিক ম্যাচে অনুপস্থিত থাকতে হতে পারে।

এই সমস্যার কারণে ভারতের আসন্ন ইংল্যান্ড সফরকে উদ্দেশ্য করে ইংলিশ কাউন্টি ক্লাব সারের হয়ে খেলার কথা ছিল বিরাট কোহলির। মূলত ইংলিশ কন্ডিশনের সঙ্গে খাপ খাওয়াতেই তার এমন সিদ্ধান্ত। তবে ইনজুরিতে পড়ে তার পক্ষে সারের হয়ে সব ম্যাচে মাঠে নামা সম্ভব না বলেই জানিয়েছে বিসিসিআই।

ইনজুরির কারণে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের দলেও থাকবেন না কোহলি। ইংল্যান্ড সফরের আগে জাতীয় দলের হয়ে ডারবানে আইরিশদের বিপক্ষে অনুষ্ঠিতব্য দুই টি-টোয়েন্টি ম্যাচেও তার খেলা অনিশ্চিত। ইংল্যান্ডে জুলাই থেকে তিনটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ানডে আর পাঁচটি টেস্ট ম্যাচ খেলবে ভারত।  

বাংলাদেশ সময়ঃ ১৫৩০ ঘণ্টা, ২৪ মে, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।