ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

৩৪ শতাংশ বেতন বাড়ছে লঙ্কান ক্রিকেটারদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, মে ২৩, ২০১৮
৩৪ শতাংশ বেতন বাড়ছে লঙ্কান ক্রিকেটারদের শ্রীলঙ্কা ক্রিকেট দল ছবি: সংগৃহীত

মাত্র এক বছর আগেই কমিয়ে ফেলা হয়েছিলো শ্রীলঙ্কা ক্রিকেটারদের বেতন। এমনকি পাফরম্যান্সের উপর ভিত্তি করে অনেকেরই বেতন ৩০ শতাংশ কমিয়ে ফেলা হয়েছিল। কিন্তু বোর্ডের আয় বেড়ে যাওয়ায় এবার ক্রিকেটারদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

নতুন এই সিদ্ধান্ত অনুযায়ী লঙ্কান ক্রিকেটারদের বেতন বাড়ছে ৩৪ শতাংশ! গেলো বছর একাধিক সিরিজ আয়োজন করেছে লঙ্কান বোর্ড। যার পিছনে প্রধান কারণই ছিলো আর্থিক লাভ।

এর মধ্যে দুবার ভারতের বিপক্ষে খেলেছে ম্যাথিউজরা। আর এতে ব্যাংক ব্যালেন্স ভালোই সমৃদ্ধ হয়েছে লঙ্কানদের। লাভ হয়েছে প্রায় একশো চৌদ্দ কোটি ঊনত্রিশ লক্ষ তেইশ হাজার পাঁচশো টাকা।

নতুন এই সিদ্ধান্তে ৩৩ জনের বেতন বাড়ছে। তবে এই ৩৩ জন মোট ৫টি বিভাগে আছেন। সবচেয়ে বেশি উপার্জনকারী হলেন ওয়ানডে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ, টেস্ট অধিনায়ক দিনেশ চান্দিমাল, অভিজ্ঞ স্পিনার রঙ্গনা হেরাথ, দিমুথ করুনারত্নে ও সুরাঙ্গা লাকমাল আছেন ক্যাটাগরি ‘এ’ তে।

টি-টোয়েন্টি অধিনায়ক থিসারা পেরেরা অবশ্য আছেন ক্যাটাগরি ‘সি’তে। আগের চুক্তিতে থাকলেও নতুন এই চুক্তিতে নেই পেসার লাসিথ মালিঙ্গা। গত সেপ্টেম্বর থেকেই নেই জাতীয় দলের সঙ্গেও। এদের ছাড়া বাকি ১৬জন ক্রিকেটার রয়েছেন সবচেয়ে নিচের তালিকায় প্রিমিয়ারে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একদিকে যেখানে ১৫ জনের কেন্দ্রীয় চুক্তি থেকেও কমিয়ে ১১তে নিয়ে এসেছে সেখানে পার্শ্ববর্তী দেশ শ্রীলঙ্কা তার প্রায় দ্বিগুন খেলোয়াড়কে কেন্দ্রীয় চুক্তিতে নিয়ে এসেছে।

বাংলাদেশ সময়: ১৯৩৮, মে ২৩, ২০১৮

এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।