ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

কন্ডিশনকেই দুষছেন রুমানা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, মে ২৩, ২০১৮
কন্ডিশনকেই দুষছেন রুমানা রুমানা আহমেদ-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: অন্য কিছু নয়। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের হোয়াইটওয়াশের একমাত্র কারণ হিসেবে কন্ডিশনকেই দাঁড় করাচ্ছেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের দলপতি রুমানা আহমেদ। প্রকারান্তরে স্বাগতিক দেশটির বিপক্ষে নিজেদের ব্যাটিং, বোলিং কিংবা ফিল্ডিংয়ের কোনো দৈন্যতাই দেখছেন না এই টাইগ্রেস দলপতি।

প্রোটিয়া নারীদের বিপক্ষে ৫ ম্যাচ সিরিজের ওয়ানডেতে হারের পর টি-টোয়েন্টিতেও মাথা উঁচু করে দাঁড়াতে পারেনি সফরকারী টাইগ্রেসরা। প্রতিটি ম্যাচেই মাঠ ছেড়েছে হারের গ্লানি নিয়ে।

সফর শেষে দেশে ফিরে তাই কন্ডিশনকেই দুষলেন এই টাইগ্রেস দলপতি। ‘কন্ডিশন আমাদের ওপর অনেক প্রভাব ফেলেছে। এখনও আমরা আমাদের দেশের কন্ডিশন থেকে বের হতে পারিনি। ’

দ.আফ্রিকা সিরিজ শেষে দেশে ফিরে বুধবার (২৩ মে) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি ভবনের সামনে তিনি একথা বলেন।

প্রোটিয়া নারী দলের বিপক্ষে সিরিজে প্রাপ্তি বলতে আসলে অভিজ্ঞতা ছাড়া আর কিছুই নেই রুমানা-সালমাদের। দীর্ঘ ১৪ মাস পরে আন্তর্জাতিক কোনো সিরিজে প্রতিদ্বন্দ্বিতায় নেমে কতখানি ভাল করা সম্ভব এই সিরিজ দিয়ে তার একটা ডেমোও বোধ হয়  বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তাব্যক্তিরা পেয়ে গেছেন।

টাইগ্রেস দলপতি রুমানাও তাই বললেন। নিজেদের মাটিতে দেশটির বিপক্ষে ম্যাচ জয়ের অভিজ্ঞতা থাকলেও তদের মাটিতে তাদের হারাতে কতটা প্রস্তুতি নেয়া দরকার সেটা তিনি ও তার দল ভাল করেই বুঝেছেন।

‘অনেকদিন পর ওয়ানডে খেলতে গেছি। এ বছর ৫টা খেললাম আবার কবে পাব জানি না। সামনে এশিয়া কাপ টি-টোয়েন্টি। ওডিআউ নাই। প্রাপ্তি বলতে অভিজ্ঞতা বাড়ল। ওরা ভাল টিম। ভাল টিমের সাথে খেলতে কেমন প্রস্তুতি দরকার বা নিতে হবে সেটা বুঝেছি। ’

রুমানারা তো বুঝেছেন এবার বাংলোদেশ টিম ম্যানেজমেন্ট বুঝলেই হলো।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, ২৩ মে, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।