ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

খেলা

সংক্ষিপ্ত সফর শেষে ঢাকা ছাড়লেন কারস্টেন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, মে ২২, ২০১৮
সংক্ষিপ্ত সফর শেষে ঢাকা ছাড়লেন কারস্টেন ঢাকায় গ্যারি কারস্টেন/ফাইল ফটো

ঢাকা: তিন দিনের সংক্ষিপ্ত সফর শেষে নিজ দেশে ফিরে গেলেন টাইগারদের পরামর্শক গ্যারি কারস্টেন। মঙ্গলবার (২২ মে) সন্ধ্যা ৭টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্য ঢাকা ছাড়ের ভারতকে বিশ্বকাপ এনে দেওয়া সাবেক এ প্রোটিয়া ওপেনার।

তবে এটাই গ্যারির শেষ সফর নয়। জাতীয় দলের কোচ, কোচিং স্টাফ ঠিক করা, বিশেষায়িত ক্যাম্পের জন্য বিশেষজ্ঞ কোচ আনা, একাডেমি ও অন্য পর্যায়ের দলের অনুশীলন, সুবিধাদি বিষয়ে পরামর্শ দিতে তার একাধিকবার আসার কথা রয়েছে।


 
তিন দিনের বাংলাদেশ সফরে রোববার এসেছিলেন গ্যারি। ওইদিন রাত পৌনে ৯টায় হযরত শাহজালাল বিমানবন্দরে নেমে হোটেল সোনারগাঁওয়ে যান।
 
বাংলাদেশ ক্রিকেটের কোচ খুঁজে দিতে আসা এই পরামর্শক পরদিন সকালেই জাতীয়  দলের তিন ক্রি‌কেটার মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম ও তামিম ইকবালকে আলাদাভাবে ডেকে তাদের সঙ্গে সভা করেন।  
 
অবশ্য একে  সভা  না বলে মতামত প্রদান বলাই অধিক যুক্তিযুক্ত। কেননা  কেমন কোচ তাদের চাই- নিয়োগের আগে এই তিন  সিনিয়র টাইগার সদস্যের কাছে তা জেনে নিয়েছেন সাবেক এই ভারত কোচ।
 
কারস্টেনের তিন দিনের বাংলাদেশ সফরের মঙ্গলবার ছিল শেষ দিন। দিনের শুরুতেই বাংলাদেশ ক্রি‌কেটের নির্বাচকদের সঙ্গে সভা করেছেন টাইগারদের স্বল্প মেয়াদের এই পরামর্শক।
 
এরপর তার সঙ্গে দেখা করে কোচ বিষয়ে মতামত দিয়েছেন সৌম্য সরকার ও সাব্বির রহমান। মতামত দিয়েছেন স্থানীয় কোচ মোহাম্মদ সালাহউদ্দিনও।
 
প্লেয়ার, কোচ ও নির্বাচকদের সঙ্গে সভা ও মতবিনিময় শেষে দুপুরে গিয়েছিলেন বেক্সিমকোতে। সেখানে বিসিসি সভাপতি নাজমুল হাসান পাপন ও বোর্ড পরিচালকদের সঙ্গে সভা করেছেন।
 
সাদা ও লাল বলের জন্য বিশেষজ্ঞ কোচ!
বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মে ২২, ২০১৮
এইচএল/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।