ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাদা ও লাল বলের জন্য বিশেষজ্ঞ কোচ!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, মে ২২, ২০১৮
সাদা ও লাল বলের জন্য বিশেষজ্ঞ কোচ! স্বল্প সময়ের জন্য বাংলাদেশে আসা গ্যারি কারস্টেন/ছবি: বাংলানিউজ

ঢাকা: গ্যারি কারস্টেনের তিন দিনের বাংলাদেশ সফরের মঙ্গলবার (২২ মে) ছিল শেষ দিন। দিনের শুরুতেই বাংলাদেশ ক্রি‌কেটের নির্বাচকদের সঙ্গে সভা করেছেন টাইগারদের স্বল্প মেয়াদের এ পরামর্শক।

এরপর তার সঙ্গে দেখা করে 'কেমন কোচ চাই' বিষয়ে মতামত দিয়েছেন সৌম্য সরকার ও সাব্বির রহমান। মতামত দিয়েছেন স্থানীয় কোচ মোহাম্মদ সালাহউদ্দিনও।

মূলত তাদের সঙ্গে আলোচনা করে গ্যারি বুঝতে চেয়েছেন কেমন কোচ হলে ২০১৯ বিশ্বকাপে বাংলাদেশ ক্রি‌কেটকে তাদের প্রত্যাশিত ফলাফল এনে দেয়া সম্ভব। সেটা না হলেও ন্যূনতম কাছাকাছি মানের।

প্লেয়ার, কোচ ও নির্বাচকদের সঙ্গে সভা-মতবিনিময় শেষে দুপুরে গিয়েছিলেন বেক্সিমকোতে। সেখানে বিসিসি সভাপতি নাজমুল হাসান পাপন ও বোর্ড পরিচালকদের সঙ্গে সভা করেছেন। সেই সভার আলোচনায় একটি বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তে আসতে পেরেছেন  বিসিবি ও গ্যারি।

সেটা হলো ১৫ জুনের ম‌ধ্যে জাতীয় দলের পরিপূর্ণ একটি সেটআপ তারা করে ফেলতে চাচ্ছেন।  

মঙ্গলবার (২২ মে) বেক্সিমকো কার্যালয়ে একথা জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। 'ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে আমরা অবশ্যই জাতীয় দলের ফুল সেটআপ চাচ্ছি। ১৫ জুনের ম‌ধ্যে কোচ নিয়োগ দেওয়া হবে। '

কারস্টেনের সঙ্গে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য বিশেষজ্ঞ কোচ নিয়েও আলোচনা করেছেন বিসিবি সভাপতি। পাপনের ভাষ্য, 'একজন হেড কোচের অধীনে সাদা বল (ওয়ানডে, টি টোয়েন্টি) ও লাল বলের (টেস্ট) জন্য বিশেষজ্ঞ ব্যাটিং কোচ থাকবেন। '

তবে  ওই ক্ষেত্রে কোনো বোলিং বা ফিল্ডিং কোচের প্রয়োজন দেখছে না বিসিবি। 'আমাদের সঙ্গে কোর্টনি ওয়ালশ ও মারিও আছেন। ওদের নিয়ে আমরা খুব খুশি। '

তিনদিনের সফর শেষে সন্ধ্যা ৭টায় ঢাকা ছেড়েছেন গ্যারি। তবে একেবারেই চলে যাচ্ছেন না। টাইগারদের কোচিং স্টাফের পূর্ণ সেটআপ না পাওয়া পর্যন্ত একাধিকবার আসবেন স্বল্প মেয়াদের এ টাইগার পরামর্শক।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, মে ২২, ২০১৮
এইচএল/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad