ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপ ঘিরেই গ্যারির যত পরিকল্পনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, মে ২২, ২০১৮
বিশ্বকাপ ঘিরেই গ্যারির যত পরিকল্পনা গ্যারি কারস্টেন-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: চন্ডিকা হাথুরুসিংহের পদত্যাগের পর ২০১৯ বিশ্বকাপকে সামনে রেখে হাই‌ প্রোফাইল কোচ খুঁজে আসছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। হাই প্রোফাইল মানে নামে নয়, ফলাফল এনে দিতে পারেন এমন কোচ। ঠিক এমন একজন কোচ খুঁজে পেতে ছয় মাসেরও বেশি সময় পার করে দিয়েছে দেশের ক্রি‌কেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক এই সংস্থাটি।

তবে মাশরাফি-সাকিবদের হেড কোচের অপেক্ষার প্রহর বোধ হয় খুব শিগগিরই শেষ হতে যাচ্ছে।

সবকিছু ঠিক থাকলে জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগেই তারা কোচ পাচ্ছে বলে আশ্বস্ত করলেন টাইগারদের পরামর্শক গ্যারি কারস্টেন এবং তার নিয়োগ বিশ্বকাপকে মাথায় রেখেই দেয়া হবে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর সোনারগাঁও হোটেলে সংবাদ মাধ্যমকে তিনি একথা জানান।

গ্যার‌ বলেন, 'সামনে বিশ্বকাপ আছে এটাও মাথায় রাখতে হচ্ছে। এটাই মূল ফোকাসের বিষয়। বিশ্বকাপ সামনে রেখে সেরা কোচ বেছে নেওয়াই আমাদের লক্ষ্য হবে। '

বাংলাদেশের কি ধরনের কোচ দরকার? সংবাদ মাধ্যমের করা এমন প্রশ্নের জবাবে সাবেক প্রো‌টিয়া  এই ওপেনার বলেন, 'আমার মনে হয় আমি বুঝতে চেয়েছি আগে কারা ভালো কাজ করেছে। আমি জানি চন্ডিকা দলের জন্য ভালো কাজ করেছে। আমি বুঝতে চেয়েছি ওই সময় দলের জন্য কি ভালো হয়েছে কি না। আমার মনে হয় আমি ভেতরটা কিছুটা বুঝতে পেরেছি। কেউ একজনকে দ্রুত বেছে নিতে হবে। কারণ আপনারা জানেন অনেক সময় হয়ে গেল (কোচছাড়া)। আশা করি কয়েক সপ্তাহের মধ্যেই কোচ পাওয়া যাবে। '

মঙ্গলবার (২২ মে) সকালে কারস্টেন সাক্ষাৎ করেন দেশের স্বনামধন্য ও জাতীয় দলের সাবেক সহকারী কোচ মোহাম্মদ সালাহউদ্দিনের সঙ্গে। পরে তিনি টাইগারদের দুই গুরুত্বপূর্ণ সদস্য সাব্বির রহমান ও সৌম্য সরকারের সঙ্গে দেখা করেন। এছাড়া জাতীয় দলের নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুও আজ এই পরামর্শকের সঙ্গে কথা বলেন।

এর আগে গত রোববার রাতে তিন দিনের সফরে বাংলাদেশে আসেন কারস্টেন। পরের দিন তিনি জাতীয় দলের তিন সিনিয়র তারকা মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহিম ও তামিম ইকবালের সঙ্গে সাক্ষাৎ করেন।

বর্তমানে কারস্টেন বেক্মিমকোর প্রধান কার্যালয়ে বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের সঙ্গে দেখা করতে গেছেন। সেখান থেকেই নিজ দেশ দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে বিমানবন্দরে রওনা দেবেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ২২ মে, ২০১৮
এমএমএস/এইচএল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad