ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাঠের বাইরে আনুশকাই অধিনায়ক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, মে ২১, ২০১৮
মাঠের বাইরে আনুশকাই অধিনায়ক কোহলি-আনুশকা

মহেন্দ্র সিং ধোনির কাছ থেকে বিরাট কোহলির হাতে অধিনায়কত্ব যাওয়ার পর থেকেই ভারতীয় ক্রিকেটে যেন এক নতুন যুগের শুরু হয়েছে। শুধু ব্যক্তিগত পারফরম্যান্সই নয়, দলকেও দারুণ সব সফলতা এনে দিয়েছেন কোহলি। তবে প্রতাপশালী অধিনায়কের ক্ষমতা শুধু মাঠে সীমাবদ্ধ, মাঠের বাইরে তার অধিনায়ক স্ত্রী আনুশকা শর্মা!

মাঠের বাইরে কোহলির জীবনের পুরোটাই নেতৃত্ব দেন তার সহধর্মিনী। এমনটা জানিয়েছেন কোহলি নিজেই।

তার মতে, মাঠের ভেতরে কখনো ভুল সিদ্ধান্ত নিতে পারেন তিনি কিন্তু মাঠের বাইরে কোনো ভুল সিদ্ধান্ত নেন না কোহলির ব্যক্তিগত অধিনায়ক।

ভারতীয় টিভি চ্যানেল স্টার স্পোর্টসের সাক্ষাৎকারমূলক অনুষ্ঠান ‘ক্রিকেট লাইভে’ এসে এ কথা জানান কোহলি।  

তিনি বলেন, অবশ্যই সে (আনুশকা শর্মা) মাঠের বাইরের অধিনায়ক। আমার জীবনের সকল সঠিক সিদ্ধান্ত সে-ই নিয়ে থাকে। সে আমার শক্তি এবং আমাকে সবসময় ইতিবাচক রাখে। একজন জীবনসঙ্গীর মাঝে আপনি এই জিনিসটাই খুঁজবেন। তাকে পেয়ে আমি অনেক বেশি কৃতজ্ঞ।
 
মাঠের ভেতরের ক্রিকেট খেলাটাও খুব ভালো বোঝেন আনুশকা, এমনটাই জানান ভারতীয় অধিনায়ক। কোহলি বলেন, সে ক্রিকেটের প্রতি অনেক বেশি আসক্ত। খুব ভালোভাবেই ক্রিকেট খেলা বোঝে সে এবং প্রত্যেক খেলোয়াড়ের আবেগের ব্যাপারটাও ধরতে পারে। কোন পরিস্থিতিতে একজন খেলোয়াড় কী ভাবছে তা বুঝতে পারে আনুশকা। এটি দুর্দান্ত একটি গুণ।
 
বাংলাদেশ সময়: ২২০১, মে ২১, ২০১৮ 
এমকেএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।