ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

যে কারণে মোসাদ্দেক ইন-তাসকিন আউট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৮ ঘণ্টা, মে ২০, ২০১৮
যে কারণে মোসাদ্দেক ইন-তাসকিন আউট যে কারণে মোসাদ্দেক ইন-তাসকিন আউট-ছবি: সংগৃহীত

ঢাকা: চোখের সমস্যার কারণে মোটামুটি লম্বা একটি সময় দলের বাইরে থাকা মোসাদ্দেক সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ২০১৭ সালের ৬ এপ্রিল শ্রীলঙ্কার বিপক্ষে। প্রায় ১ বছরেরও বেশি সময় পর আবার টি-টোয়েন্টি দলে জায়গা পেলেন এই টাইগার ব্যাটিং অলরাউন্ডার। কেন তাকে ডাকা হলো?

সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানালেন,'অলরাউন্ডারের চিন্তা থেকেই মোসাদ্দেককে সুযোগ দেওয়া হয়েছে। কারণ মিরাজের ফিটনেস নিয়ে কিছুটা সন্দেহ আছে আমাদের।

এখন পর্যন্ত যতখানি আছে, শতভাগ ফিট নয়। ধীরে ধীরে তার অবস্থার উন্নতি হচ্ছে। সেই হিসেবে মিরাজের ব্যাকআপ হিসেবে মোসাদ্দেক হোসেনকে সুযোগ দেওয়া হয়েছে। '

রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রি‌কেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে আফগান সিরিজের চূড়ান্ত স্কোয়াড ঘোষণার পর সংবাদ মাধ্যমকে একথা জানান তিনি।

আর তাসকিনকে বাদ দেয়ার কারণ হিসেবে তার অফফর্ম ও ইনজুরিকে উল্লেখ করেন নান্নু, ‘ও কিন্তু নিদাহাস ট্রফিতে গিয়েই ইনজুরিতে পড়েছিল। তবে এই ইনজুরিটা বেশ আগের। রিহ্যাব প্রক্রিয়াতে থেকে ইনজুরি কাটানোর চেষ্টা করছে তাসকিন। আমার বিশ্বাস হয়তো ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে সুস্থ হয়ে উঠবে। '

এদিকে তাসকিন যে দলে সুযোগ পাবেন না তার ইঙ্গিত বাতাসে আগে থেকেই ভাসছিল। এর উল্লেখযোগ্য কারণগুলো হলো প্রথমতো ইনজুরি থেকে এখনও সে পুরোপুরি সেরে উঠেননি। দ্বিতীয়ত গেল মার্চে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফিতে তার দৈন্য পারফরম্যান্স। বলা বাহুল্য নিদাহাস ট্রফিতে ভারত ও শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র দুটি ম্যাচ খেলেছিলেন এই টাইগার গতি তারকা। দুই ম্যাচে ১টি করে উইকেট পেলেও ছিলেন ব্যয়বহুল। ফলে টুর্নামেন্টের আর কোনো ম্যাচেই তাকে মাঠে নামানো হয়নি।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, ২০ মে, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।