ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জয় বঞ্চিত থেকেই লা লিগার মৌসুম শেষ করলো রিয়াল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১২ ঘণ্টা, মে ২০, ২০১৮
জয় বঞ্চিত থেকেই লা লিগার মৌসুম শেষ করলো রিয়াল ছবি: সংগৃহীত

লা লিগার পুরো লিগ জুড়েই প্রথমার্ধে দুর্দান্ত খেলে দ্বিতীয়ার্ধে খেই হারিয়ে ফেলাটা যেন নিয়মে পরিণত করে ফেলেছিল জিনেদিন জিদানের দল। সেই ধারাবাহিকতা বজায় রেখেই লিগে নিজেদের শেষ ম্যাচে ভিলারিয়ালের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে। ফলে তৃতীয় স্থানে থেকেই লিগ শেষ করতে হলো ক্রিস্টিয়ানো রোনালদোদের।

শনিবার (১৯ মে) দিনগত রাতের ম্যাচে ভিলারিয়ালের মাঠে শুরু থেকে দুর্দান্ত খেলে সফরকারী রিয়াল মাদ্রিদ। ম্যাচের ১১তম মিনিটেই দলকে এগিয়ে দেন ওয়েলস ফরোয়ার্ড গ্যারেথ বেল।

ডি বক্সের মধ্যে ৪-৫ জন ডিফেন্ডারকে কাটিয়ে নিখুঁত ফিনিশিংয়ের ম্যাচের প্রথম গোলটি করেন তিনি। পিছিয়ে পড়ে যেনো আরও আক্রমণাত্মক হয়ে ওঠে ভিলারিয়াল।
 
৩২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রিয়ালের পর্তুগিজ স্ট্রাইকার রোনালদো। ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলো ক্রসে দুর্দান্ত এক হেডে গোলটি করেন তিনি। রিয়ালের জার্সি গায়ে এটি রোনালদোর ৪৫০তম গোল।
 
তবে ধারা বজায় রেখেই প্রথমার্ধে দুর্দান্ত খেলা রিয়াল খেই হারিয়ে ফেলে দ্বিতীয়ার্ধে। ম্যাচের ৭১তম মিনিটে কলম্বিয়ান ফরোয়ার্ড রজার মার্টিনেজের গোলে ব্যবধান কমায় ভিলারিয়াল। আর ম্যাচের ৮৫তম মিনিটে সমতাসূচক গোলটি করেন ফরাসি মিডফিল্ডার সামু কাস্তেইহো। ২-২ গোলের ড্রতেই শেষ হয় ম্যাচ।
 
লিগের ৩৮ ম্যাচ শেষে ২২ জয়, ১০ ড্র এবং ৬ পরাজয়ে ৭৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে থেকে যায় রিয়াল। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৯০ এবং অ্যাতলেটিকো মাদ্রিদ ৭৮ পয়েন্ট নিয়ে যথাক্রমে প্রথম এবং দ্বিতীয় স্থানে রয়েছে।
 
বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, মে ২০, ২০১৮
এমকেএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।