ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আফ্রিদি খেলবেন, আফ্রিদি খেলবেন না!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, মে ১৯, ২০১৮
আফ্রিদি খেলবেন, আফ্রিদি খেলবেন না! ছবি: সংগৃহীত

মাত্র দুদিন আগেই জানালেন চিকিৎসক তাকে ৩-৪ সপ্তাহ বিশ্রামের পরামর্শ দিয়েছেন, তাই হয়তো বিশ্ব একাদশের হয়ে তার খেলা হবে না। কিন্তু একদিন পরই জানালেন অবশ্যই বিশ্ব একাদশের হয়ে মাঠে নামবেন।এক টুইট বার্তায় নিজের খেলার কথা জানিয়ে দিয়েছেন, পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি।

বেশ কিছুদিন থেকেই আফ্রিদি ভুগছেন হাঁটুর ব্যথায়। এই ব্যথার কারণেই পাকিস্তান সুপার লিগের (পিএসএল) বেশ করেকটি ম্যাচ খেলতে পারেননি।

মাঝে কিছুদিন ব্যথা কম অনুভব হলেও আবারও বেড়েছে। আর তাই শরণাপন্ন হয়েছেন চিকিৎসকের। তার পরামর্শ ছিল ৩ থেকে ৪ সপ্তাহ বিশ্রামে থাকতে হবে আফ্রিদিকে।

বৃহস্পতিবার নিজের ফেরিভাইড টুইটারে এক বার্তায় আফ্রিদি লিখেছেন, ‘দুবাইতে ডাক্তার দেখাতে গিয়েছিলাম। আমার হাঁটু পুরোপুরি সেরে ওঠেনি। পুরোপুরি সেরে উঠতে আরো ৩-৪ সপ্তাহ লাগবে। এই সময়টা মাঠের বাইরেই থাকতে হবে। আশা করছি এই সময়ের মধ্যে আমি আমার পুরো ফিটনেস ফিরে পাব। আমার জন্য দোয়া করবেন। ’

শনিবার আরেক টুইটে জানালেন, বিশ্ব একাদশের হয়ে খেলবেন তিনি। লিখেছেন, ‘আমি বিশ্ব একাদশের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলব। আমি মুসলমান এবং ক্রিকেটার হিসেবে এ ধরনের ম্যাচকে সমর্থন করি। ডাক্তার আমাকে পুনর্বাসনের পরিকল্পনা দিয়েছেন। সেটা মেনে চললে শতভাগ ঠিক থাকব। আমার আল্লাহ আমার সমস্ত শক্তি দিয়ে মানুষের প্রয়োজনে সাহায্য করার পরামর্শ দিয়েছেন। আমি সেটা করতেই ৩১ মে হোম অব ক্রিকেটে উপস্থিত থাকব। ’

গেল বছর ভয়ঙ্কর প্রলয়ঙ্করী ঝড় হারিকেন ইরমা ও মারিয়া আঘাত হানে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে। ব্যাপক ক্ষয়ক্ষতি হয় দেশটিতে, বিশেষ করে স্টেডিয়ামগুলোতে। সেসব স্টেডিয়ামের সংস্কারের জন্য তহবিল সংগ্রহ করতেই চলতি মাসের ৩১ তারিখে ইংল্যান্ডের বিখ্যাত লর্ডস গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজ ও বিশ্ব একাদশের মধ্যকার একটি প্রীতি টি-টোয়েন্টি ম্যাচ।

বাংলাদেশের পক্ষ থেকে তামিম ইকবাল ও বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের খেলার কথা ছিল। তবে টানা খেলার কারণে ক্লান্ত সাকিব বিশ্রামে থাকবেন বলে থাকতে পারবেন না বিশ্ব একাদশের হয়ে।

ম্যাচটিকে এরই মধ্যে আন্তর্জাতিক টি-টোয়েন্টির মর্যাদা দিয়েছে আইসিসি।

বিশ্ব একাদশ: ইয়ন মরগান, দিনেশ কার্তিক, মিচেল ম্যাকক্লেনাঘান, হার্দিক পান্ডিয়া, থিসারা পেরেরা, রশিদ খান, লুক রঞ্চি, শহীদ আফ্রিদি, শোয়েব মালিক, সন্দীপ লামিচান, তামিম ইকবাল।

ওয়েস্ট ইন্ডিজ দল: কার্লোস ব্র্যাথওয়েট (অধিনায়ক), ক্রিস গেইল, এভিন লুইস, মারলন স্যামুয়েলস, আন্দ্রে রাসেল, আন্দ্রে ফ্লেচার, রোভম্যান পাওয়েল, দিনেশ রামদিন (উইকেটকিপার), রায়াদ এমরিট, অ্যাশলে নার্স, কেমো পল, স্যামুয়েল বদ্রি ও কেসরিক উইলিয়ামস।

বাংলাদেশ সময়: ২০৩০, মে ১৯, ২০১৮
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।