ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আবার স্পিন কোচ হলেন রফিক তবে…

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, মে ১৯, ২০১৮
আবার স্পিন কোচ হলেন রফিক তবে… মোহাম্মদ রফিক-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: স্পিন কোচ হিসেবে সাবেক টাইগার স্পিনার মোহাম্মদ রফিক বিসিবিতে প্রথম কাজ শুরু করেছিলেন ২০১৬ সালের আগস্টে। ওয়াহিদুল গনির সাথে তাকে হাইপাফরম্যান্স দলের বিশেষজ্ঞ কোচের দায়িত্ব দেয়া হয়েছিল। কিন্তু সেবার তার কাজের মেয়াদ খুব বেশি সময়ের জন্য ছিল না।

প্রায় দুই বছর পর দ্বিতীয় দফায় বিসিবির স্পিন কোচ হিসেবে নিয়োগ পেলেন বাংলাদেশের হয়ে টেস্টে প্রথম ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করা এই বাঁহাহি স্পিনার। তবে এবার আর স্পল্প সময়ের জন্য নয়, বরং দীর্ঘ মেয়াদে বিসিবির সাথে থাকবেন মোহাম্মদ রফিক।

‘বিসিবির সাথে কত দিনের চুক্তি হবে সেটা জানি না। তবে এতটুকু জানি লম্বা সময়ের জন্য। ’ শনিবার (১৯ মে) সংবাদ মাধ্যমকে তিনি একথা বলেন।

এদিকে বিসিবিতে কোচ হিসেবে যোগ দিলেও রফিক এখনও জানেন না তার কাজটি ঠিক কাদের নিয়ে হবে। হতে পারে জাতীয় দল, হাই পারফরম্যান্স দল। আবার অনুর্ধ্ব-১৯ দলকে নিয়েও তাকে কাজ করতে হতে পারে। তবে যেখানেই দেয়া হোক তার আপত্তি নেই।

তিনি আরও বলেন, ‘এখন বিসিবি যেখানেই বলবে কাজ করবো। আমার কাজ দরকার। আমি দেখব, খেলোয়াড় কিভাবে আসবে। সেটা বাংলাদেশ দল, ‘এ’ দল, আন্ডার ১৯ যেখান থেকেই হোক না কেন। আমার কাজ করা দরকার, আমি কাজ করবো। ’

‘আমার টার্গেট, যে লেভেলে খেলেছি, সেখান থেকে আরও ভালোভাবে শেখানো যায়। টপ লেভেলের ক্রিকেট কিভাবে খেলবে, ব্যাটসম্যানদের কীভাবে আটকাবে সেটা দেখা। এখন বিসিবির সাথে কথা হয়েছে, ‘এ’ টিমে, একাডেমির সাথে, যখন যেভাবে দরকার কাজ করব। ’-যোগ করেন মোহাম্মদ রফিক।

সব কিছু ঠিক থাকলে রোজার পরেই ঝাঁপিয়ে পড়বেন লাল-সবুজের সাবেক এই স্পিনার।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, ১৯ মে, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।