ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নিদাহাস ট্রফি ফাইনালের আত্মবিশ্বাস খুঁজছেন সাব্বির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, মে ১৯, ২০১৮
নিদাহাস ট্রফি ফাইনালের আত্মবিশ্বাস খুঁজছেন সাব্বির নিদাহাস ট্রফি ফাইনালের আত্মবিশ্বাস খুঁজছেন সাব্বির-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নিদাহাস ট্রফির প্রথম চার ম্যাচে ব্যাটে রান খরা গেলেও ফাইনালে কিন্তু সাব্বিরের ব্যাট ঠিকই জ্বলে উঠেছিল। ১৮ মার্চ কলম্বোর প্রেমাদাসা স্ট্রেডিয়ামে তার ৫০ বলে ৭৭ রানের ঝড়ো ইনিংসে বাংলাদেশও পেয়েছিলো ১৬৬ রানের লড়াকু সংগ্রহ।

যা টপকাতে একেবারে শেষ বলটি পর্যন্ত খেলতে হয়েছিল ভারতকে। শেষ বলে দিনেশ কার্তিক অবিশ্বাস্য সেই ছক্কা হাঁকাতে না পারলে রুপকথারই জন্ম দিত লাল-সবুজের ক্রিকেট দল।

সাব্বির-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমযা হোক, নিদাহাস ট্রফির ফাইনালের সেই বারুদ ব্যাটিংয়ের আত্মবিশ্বাস নিয়েই  আফগানদের মোকাবেলা করবেন সাব্বির। পুরো সিরিজেই ঢেলে দেবেন সেই সুখকর অভিজ্ঞতা।

‘অবশ্যই এটা আমার জন্য একটা আত্মবিশ্বাসের ব্যাপার ছিল। নিদহাস ট্রফির ফাইনাল ম্যাচটা যেভাবে খেলেছি...আগের ম্যাচগুলোতে নিজেকে ওইভাবে প্রয়োগ করতে পারিনি। ফাইনালে যেভাবে চেয়েছি সেভাবে এক্সপোজ করতে পেরেছি নিজেকে। পরের ম্যাচগুলোতে নিজের জন্য এটা আত্মবিশ্বাস যোগাবে। ’ শনিবার (১৯ মে) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমিতে সংবাদ মাধ্যমকে তিনি একথা জানান।

এদিকে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের এই টি-টোয়েন্টিতে স্বাগতিকদের চাইতে নিজেদেরই এগিয়ে রাখছেন এই আগ্রাসী মিডলঅর্ডার। সেটা অন্য কোনো কারণে নয়, স্রেফ অভিজ্ঞতায়।

‘অবশ্যই অভিজ্ঞতায় আমরা এগিয়ে থাকব। আফগানিস্তানের হয়তোবা তিন-চারটা বিশ্বমানের খেলোয়াড় আছে। আমাদের অনেক ভালো ভালো অভিজ্ঞ খেলোয়াড় আছে যারা আইপিএল খেলে। আর আমাদের অনেক বড় প্লেয়ার আছে। আশা করছি অভিজ্ঞতা দিয়ে ম্যাচ জিততে পারব। ’

স্বাগতিক আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২৯ মে ভারতের উদ্দেশ্যে দেশ ছাড়বে সাকিব আল হাসান ও তার দল। সিরিজের সুচি অনুযায়ী ৩, ৫ ও ৭  জুন দেরাদুনের রাজীব গান্ধি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ তিনটিতে টাইগাররা আফগানদের মোকাবেলা করবে।

প্রতিটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮ টায়।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, ১৯ মে, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।