ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ডি ভিলিয়ার্স মানুষ নয়: কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, মে ১৯, ২০১৮
ডি ভিলিয়ার্স মানুষ নয়: কোহলি ছবি: সংগৃহীত

ক্রিকেটে দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সের খ্যাতি কথা সবার কাছেই জানা। জাতীয় দল ছাড়িয়ে ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতেও তার দাপট অব্যাহত রয়েছে। আর বর্তমানে আইপিএলের দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়েও মাঠ কাপ্পচ্ছেন তিনি।

শুধু ব্যাটিং নয়, ডি ভিলিয়ার্সের নজর কাড়া ফিল্ডিংও সমর্থকদের মাতিয়ে রাখে। তবে এবার শুধু সমর্থক নয়, খোদ সেই দলের অধিনায়ক বিরাট কোহলিই ডি ভিলিয়ার্সে মজেছেন।

তার অতি মানবীয় ফিল্ডিংয়ের পর দলনেতা বিশ্বাস করেন ডি ভিলিয়ার্স এই দুনিয়ার কোনো প্রাণী নন।

নিজেদের সর্বশেষ ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নেমেছিল ব্যাঙ্গালুরু। সেই ম্যাচে প্রতিপক্ষের ব্যাটসম্যান অ্যালেক্স হেলসের হাঁকানো বল বাউন্ডারি লাইন থেকে এক হাত দিয়ে দারুণ কৌশলে লুফে নেন ডি ভিলিয়ার্স। পরে ম্যাচ শেষে ডি ভিলিয়ার্সকে ‘স্পাইডারম্যান’ বা মাকড়সা মানব বলে আখ্যায়িত করেন কোহলি।

প্লে-অফের আশা বাঁচিয়ে রেখে ব্যাঙ্গালুরুর দারুণ জয়ে সেদিন ৩৯ বলে ৬৯ রানের অসাধারণ এক ইনিংসও খেলেন ডি ভিলিয়ার্স।

আইসিসির ওয়েবসাইটে কোহলি বলেন, ‘এটা ছিল স্পাইডারম্যানের কাজ। সাধারণ মানুষ হয়ে এটা করা সম্ভব না। আমি ভেবেছিলাম এটা ছক্কা হচ্ছে। তবে সে (ডিভিলিয়ার্স) এটা নিয়ে আসলে, পরে লাফ এবং শেষে ব্যালেন্স নিল। ’

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ১৯ মে, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।