ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

প্রতিবন্ধী হয়েও জনপ্রিয় গোলকিপার ইসমাইল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, মে ১৯, ২০১৮
প্রতিবন্ধী হয়েও জনপ্রিয় গোলকিপার ইসমাইল ট্রফি হাতে ইসমাইল হোসেন

পঞ্চগড়: কথায় আছে ইচ্ছা থাকলে উপায় হয়। আর যদি অদম্য ইচ্ছাশক্তি থাকে তবে তো কথাই নেই। এমনি ইচ্ছা শক্তি নিয়ে এগিয়ে যাচ্ছেন প্রতিবন্ধী খেলোয়াড় ইসমাইল হোসেন (৪০)।

পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার দণ্ডপাল ইউনিয়নের কালীগঞ্জ মসজিদপাড়া এলাকার ইউনুস আলী খাঁনের ছেলে ইসমাইল। জন্মগতভাবে কথা বলতে পারেন না ইসমাইল।

প্রতিবন্ধী হয়েও ইচ্ছাশক্তি কাজে লাগিয়ে অল্প সময়ে জনপ্রিয় গোলকিপার হয়ে উঠেছেন তিনি।

জানা যায়, তিন বছর ধরে গোলকিপারি ছেড়ে এলাকার খেলা পরিচালনা করছেন তিনি। যেকোনো জায়গায় ফুটবল খেলা হলে ডাক পড়ে তার। তার রয়েছে নিজস্ব খেলোয়াড়ের পোশাক পরিচ্ছদ। রেফারি সহকারীর হাতের পতাকা, খেলোয়াড়ের নাম্বার প্লেট, পায়ের বুটসহ ফুটবলের সরঞ্জামাদী।  

কালীগঞ্জ সুপার স্টার ফুটবল অ্যাকাডেমির সাধারণ সম্পাদক মো. বেলাল হোসেন বাংলানিউজকে জানান, আমাদের এলাকায় যখনই ফুটবল খেলা হয় তখনই আমরা ইসমাইলকে ডেকে আনা হয়। তিনি সুন্দরভাবে খেলা পরিচালনা করেন। তার খেলা পরিচালনায় রয়েছে নিরপেক্ষতা, উভয়দলই তার কাছে সমান।

কালীগঞ্জে প্রধানাবাদ গ্রামের ফুটবলের ধারাভাষ্যকার শহিদুল ইসলাম শুভ বাংলানিউজকে জানান, ইসমাইল হোসেন একজন দক্ষ খেলোয়াড় সেই সঙ্গে একজন অভিজ্ঞ রেফারি। তার খেলা পরিচালনা অনেকটাই দক্ষ বলতে হয়।  

জানা যায়, ইসমাইল হোসেন খেলার সরঞ্জামাদী ভাড়াও দিয়ে থাকেন। বাড়ির সঙ্গে রয়েছে তার নিজস্ব লন্ডির দোকান। সেখান থেকেই বিভিন্ন জায়গার ফুটবল খেলার খোঁজ খবর নেন তিনি। সম্প্রতি ফুটবল খেলা পরিচালনার জন্য মেটাল প্লাস আইশার ট্রাক্টর কর্তৃক পুরষ্কৃত হন ইসমাইল।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, মে ১৯, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।