ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপে সুযোগ না পেয়ে ভাগনারের অবসর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩২ ঘণ্টা, মে ১৯, ২০১৮
বিশ্বকাপে সুযোগ না পেয়ে ভাগনারের অবসর সান্ড্রো ভাগনার

ঢাকা: বিশ্বকাপের বাকি নেই এক মাসও। এমন সময় দলে না থাকার ধাক্কাটা যেনো নিতেই পারছিলেন না কনফেডারেশন কাপ জয়ী বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ড সান্ড্রো ভাগনার। অভিমান করে আন্তর্জাতিক ফুটবল থেকে এবার অবসরই নিয়ে নিলেন তিনি।

রাশিয়া বিশ্বকাপকে সামনে রেখে ২৭ সদস্যের দল ঘোষণা করেছিলেন জার্মানি কোচ জোয়াকিম লো। কিন্তু দলে রাখা হয়নি ৩০ বছর বয়সী ভাগনারকে।

এ কারণেই জাতীয় দলের জার্সি আর গায়ে না তোলার ঘোষণা দিয়ে দিলেন তিনি।

ভাগনার বলেন, আমি জাতীয় দল থেকে অবসর নিচ্ছি। আমি বুঝে গেছি সব সময় সৎ, খোলামেলা ও সরাসরি কথা বলাটা কোচিং দলের সঙ্গে আমার যায় না।
 
জার্মান কোচ জোয়াকিম লো অবশ্য ওয়াগনারের অবসরের দায় নিতে মোটেই ইচ্ছুক নন। তার মতে, আমি মনে করি অতিরিক্ত আবেগের কারণেই এমন দ্রুত সিদ্ধান্ত নিয়েছে ভাগনার। অত্যন্ত মনোযোগী, উচ্চাকাঙ্ক্ষী আর অনুশীলনে সবার আগে পৌঁছে যাবেন তিনি। অবসর নিলেও নিজের দলের প্রতি ভালোবাসা কমেনি ভাগনারের। বিশ্বকাপের জন্য তিনি শুভ কামনা জানিয়েছেন দলকে।
 
গত বছর কনফেডারেশন কাপের মাত্র কিছুদিন আগেই আন্তর্জাতিক অভিষেক হয় তার। জার্মানির মাত্র ৮ ম্যাচ খেলেই ৫ গোল করেছেন। বুন্দেসলিগায় ২৬ ম্যাচে আছে ১২ গোল।

তবু বিশ্বকাপে ডাক না পেয়ে হতাশ ভাগনার বলেন, যদি বলি হতাশ নই, তবে মিথ্যা বলা হবে। বিশ্বকাপে যেতে পারলে ভালো লাগত। তবু অন্তত আমার বাচ্চারা খুব খুশি হবে যে আমি এ গ্রীষ্মে ওদের সঙ্গে অনেক সময় কাটাব।
 
বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, মে ১৯, ২০১৮
এমকেএম/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।