ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তলানিতে থাকা দিল্লির কাছে চেন্নাইয়ের হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, মে ১৮, ২০১৮
তলানিতে থাকা দিল্লির কাছে চেন্নাইয়ের হার দিল্লির জয়োল্লাস

ঢাকা: সেরা চারের লড়াই থেকে ছিটকে গেছে আগেই। পয়েন্ট টেবিলে অবস্থানও সবার নিচে। তবু লড়াই থেকে পিছু হটেনি তরুণ অধিনায়ক শ্রেয়াস আয়ারের দিল্লি ডেয়ারডেভিলস। জয়ের স্বাদ ভুলতে বসা দিল্লি চেন্নাইয়ের মাঠ থেকে ছিনিয়ে নিয়েছে ৩৪ রানের জয়।  

ধোনির মতো গ্রেট ফিনিশার যদি ২৩ বলে মাত্র ১৭ রান তোলেন, ম্যাচের অন্তিম সময়ে রানের চাপ সামলানোর মতো আর কে আছে? ছিলেন একজন। ডোয়াইন ব্রাভো।

কিন্তু ওভারপিছু রানের চাপে তিনিও ১ রান করেই প্যাভিলিয়নের দিকে পা বাড়ান। বাকিরাও চাপ সামলাতে ব্যর্থ হলে পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা দলটি জয়ের বন্দরের ৩৪ রান আগেই হার মানে।

চেন্নাইয়ের চিন্নাস্বামী স্টেডিয়ামে শুক্রবার (১৭ মে) ধোনিদের বিপক্ষে মাঠে নামেন শ্রেয়াস আইয়াররা। টস হেরে ব্যাট করতে নেমে রিশভ পান্তের ৩৮ (২৬), শংকরের ৩৬ (২৮) আর হারশাত প্যাটেলের ৩৬ (১৬) রানে ভর করে ৫ উইকেট হারিয়ে চেন্নাইয়ের সামনে ১৬৩ রানের লক্ষ্য দেয় দিল্লি। বল হাতে দিল্লির এনগিডি ৩ ওভারে মাত্র ১৪ রানে ৩ উইকেট তুলে নেন।  

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ৪৬ রানের মাথায় ওপেনার ওয়াটসনের (২৩ বলে ১৭ রান) উইকেট হারায় চেন্নাই। এনগিডি-জাদেজাদের বোলিং তোপে শেষপর্যন্ত ১২৮ রানেই থামে চেন্নাই এক্সপ্রেস। দলের হয়ে একমাত্র রাইডু (২৯ বলে ৫০) যা একটু চেষ্টা করেন। বাকিদের চেষ্টা আসলে জয়ের জন্য না, বরং রানের ব্যবধান কমানোর চেষ্টা। তাতেও অসফল ধোনি (২৩ বলে ১৭, এক ৪), জাদেজারা (১৮ বলে ২৭)। ওভারপিছু যখন ১১-১২ রান লাগে তখনও রান তোলার জন্য যুদ্ধ করলেন। এই যুদ্ধ শেষ হলো ৬ উইকেট হারিয়ে ১২৮ রানে। বল হাতে এদিন দিল্লির সব বোলারই রান দিয়েছেন হিসাব মতো। স্পিনার অমিত মিশ্র ৪ ওভারে ২০ রান দিয়ে ২ উইকেট, একই বোলিং ফিগার কিউই পেসার ট্রেন্ট বোল্টেরও।  

ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন ব্যাট হাতে ৩৬ রান ও বল হাতে ৪ ওভারে ২৩ রান খরচে ১ উইকেট পাওয়া হার্শাল প্যাটেল।   

এই জয়ে আইপিএলের পয়েন্ট টেবিলের অবস্থানে কোনো হেরেফের হয়নি। ১৩ ম্যাচে ৮ জয় ও চার হার নিয়ে ১৬ পয়েন্ট ঝুলিতে ভরে দুইয়েই থাকলো চেন্নাই। আর ১৩ ম্যাচে মাত্র চতুর্থ জয় ও ৯ পরাজয় নিয়ে নিয়ে পয়েন্ট টেবিলের শেষ স্থানেই রইলো দিল্লি (৮ পয়েন্ট)। শীর্ষ স্থানে যথারীতি সাকিবদের হায়দ্রাবাদ (১৩ ম্যাচে ১৮ পয়েন্ট।  

বাংলাদেশ সময়: ০১৩০ ঘণ্টা, মে ১৯, ২০১৮
এমএইচএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।