ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আগামী মাসেই ক্রিকেটে ফিরছেন স্মিথ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, মে ১৮, ২০১৮
আগামী মাসেই ক্রিকেটে ফিরছেন স্মিথ! স্টিভ স্মিথ/

ঢাকা: বল টেম্পারিং কাণ্ডে নিষিদ্ধ স্মিথ শুধু দলের অধিনায়কই ছিলেন না, সেরা ব্যাটসম্যানও ছিলেন। তাকে নিষিদ্ধ করে উল্টো বিপাকেই পড়েছে টিম অস্ট্রেলিয়া। এখন আবার তাকে ফেরানোর পথ খুঁজতে হচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ)। তবে সরাসরি নয়। আগামী মাসে কানাডার টরেন্টোতে গ্লোবাল টি-টোয়েন্টি টুর্নামেন্টে দেখা যেতে পারে স্মিথকে।

আইপিএল, বিপিএল, বিগ ব্যাশের আদলে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করতে চলেছে আইসিসি’র সহযোগী সদস্যদেশ কানাডা। দেশটির টরেন্টোতে আগামী মাসে বসবে সেই আসর।

এতে অংশ নেয়ার প্রস্তাব পেয়েছেন সাবেক অজি অধিনায়ক স্টিভ স্মিথ।

আইসিসি অনুমোদিত কানাডায় অনুষ্ঠিতব্য গ্লোবাল টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশ নিবে ছয়টি দল- ক্যারিবীয়ান অলস্টারস, টরেন্টো ন্যাশনালস, মনট্রিল টাইগারস, ভ্যানকভার নাইট, ওটায়া রয়্যালস এবং উইনিপ্যাগ হকস।

অজি ক্রিকেট বোর্ড এরইমধ্যে জানিয়ে দিয়েছে স্মিথ কানাডায় খেলতে চাইলে তাকে অনুমতি দেয়া হবে। একইরকম সিদ্ধান্ত বাকি দুই নিষিদ্ধ ক্রিকেটার ওয়ার্নার ও বেনক্রফটের ক্ষেত্রেও কার্যকর হবে। ওয়ার্নার অবশ্য এরইমধ্যে সিডনির রেন্ডইউক পিটারশাম ক্লাবের সঙ্গে চুক্তি সেরে ফেলেছেন।

দক্ষিণ আফ্রিকায় বল টেম্পারিং কান্ডে অজি ক্রিকেটার স্মিথ, ডেভিড ওয়ার্নার আর ক্যামেরুন বেনক্রফটকে নিষিদ্ধ ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে দোষ স্বীকার করে সংবাদ সম্মেলনে স্মিথ বা ওয়ার্নারকে অঝোরে কাঁদতে দেখে উল্টো সমালোচনার শিকার হয় অজি ক্রিকেট বোর্ড।

কোচ ড্যারেন লেহম্যানও সরে গেলে নতুন কোচ জাস্টিন লেঙ্গার ইঙ্গিত দেন স্মিথদের ফেরার রাস্তা উন্মুক্ত। চারদিক থেকেই আওয়াজ উঠে তাদের আবার সুযোগ দেয়ার জন্য। শুরুতে স্মিথদের প্রতি কঠোর আচরণ করলেও ধীরে ধীরে পরিস্থিতি বুঝতে পারে সিএ। বিশেষ করে স্মিথ আর ওয়ার্নারের মতো সেরা ব্যাটসম্যান আর দলের নেতাদের হারিয়ে দল গঠন করাই এখন কঠিন হয়ে গেছে অস্ট্রেলিয়ার জন্য।

অবশেষে স্মিথদের বিরুদ্ধে কঠোর অবস্থান পাল্টে ফেলেছে সিএ। গত সপ্তাহে ঘরোয়া ক্রিকেট খেলার অনুমতি পেয়েছেন স্মিথ-ওয়ার্নাররা। যদিও এই অনুমতি দিয়েছে আইসিসি। তবে বুঝতে অসুবিধা হয়না কলকাঠি নেড়েছে কারা। এবার স্মিথকে কানাডায় খেলার অনুমতি দিয়ে তার ফেরার রাস্তা আরও প্রশস্ত করে রাখলো সিএ।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, মে ১৮, ২০১৮
এমএইচএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।