ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সর্বোচ্চ বেতনধারী কোচ হলেন গার্দিওলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, মে ১৮, ২০১৮
সর্বোচ্চ বেতনধারী কোচ হলেন গার্দিওলা পেপ গার্দিওলা

ঢাকা: ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানসিটিকে চ্যাম্পিয়ন করার পুরস্কার হাতেনাতেই পেলেন পেপ গার্দিওলা। নতুন স্বাক্ষরিত চুক্তি অনুযায়ী ২০২১ সাল পর্যন্ত সিটিতেই থাকবেন তিনি। সেই সঙ্গে তার বেতন বাড়িয়ে বার্ষিক ২৩ মিলিয়ন ইউরো করা হয়েছে। ফলে বিশ্বের সর্বোচ্চ বেতনধারী কোচের তকমাও পেয়ে গেলেন এই কাতালান।

২০১৬ সালে যখন ম্যানচেস্টার সিটিতে যোগ দেন তখন ৩ বছরের চুক্তি করেছিলেন পেপ। আগামী মৌসুম শেষে সেই মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়ার কথা ছিলো।

কিন্তু সিটিকে লিগ শিরোপা এনে দেওয়া এই কাতালান কোচের সাফল্যে খুশি হয়ে এক বছর আগেই আরও দুই বছরের জন্য নতুন চুক্তি করেছে সিটি।
 
চুক্তি অনুযায়ী আগামী ২০২১ সাল পর্যন্ত সিটিতেই থাকবেন তিনি। চুক্তি নবায়নের খবর সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিশ্চিত করেছে সিটি। দুই বছরে ৬০ মিলিয়ন ইউরো বেতন ও বোনাস বাবদ পরিশোধ করবে সিটিজেনরা। এই হিসেবে বিশ্বের সবচেয়ে বেশি বেতনভোগী কোচের তকমা পেলেন গার্দিওলা।
 
২০০৮ সালে নিজের সাবেক ক্লাব বার্সার কোচের দায়িত্ব নিয়ে টানা চার বছর সেখানেই কাটিয়ে দেন এই কাতালান। পরে ২০১২ সালে স্বেচ্ছায় সরে দাঁড়ান। এক বছর বিরতি নিয়ে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের দায়িত্ব পালন শেষে ২০১৬ সালে যোগ দেন ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে।
 
নতুন চুক্তির ফলে আরও তিন বছর সিটিজেনদের সঙ্গেই থাকবেন ইউরোপীয় ক্লাব প্রতিযোগিতার অন্যতম সেরা ও সফল এই কোচ।
 
বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, মে ১৮, ২০১৮
এমএইচএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।