ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বুসকেটসকে ছাড়লে ভুল করবে বার্সা: ইনিয়েস্তা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, মে ১৮, ২০১৮
বুসকেটসকে ছাড়লে ভুল করবে বার্সা: ইনিয়েস্তা বুসকেটস ও ইনিয়েস্তা।

ঢাকা: নিজে চলতি মৌসুম শেষে ক্লাব ছেড়ে যাচ্ছেন, কিন্তু ক্লাব সতীর্থ সার্জিও বুসকেটসের জন্য দীর্ঘমেয়াদি ভবিষ্যতের নিশ্চয়তা চাচ্ছেন বার্সা লিজেন্ড আন্দ্রেস ইনিয়েস্তা। সেইসঙ্গে বুসকেটসকে বিক্রি করলে বার্সা যে ভুল করবে তাও মনে করিয়ে দিয়েছেন তিনি।

ইনিয়েস্তার বিদায়ের পর পেপ গার্দিওলার সেই সর্বজয়ী দলের সদস্যদের মধ্যে মেসি আর জেরার্ড পিকের পাশাপাশি বুসকেটসই থেকে যাবেন। কিন্তু গুঞ্জন চলছে ইনিয়েস্তার পর ক্লাব ছাড়বেন তিনিও।

এমনকি তাকে পেতে আগ্রহী ক্লাবগুলোর প্রস্তাব নিয়ে বার্সার সঙ্গে কথাও বলেছেন তিনি।

সম্প্রতি নিজের আসন্ন বিদায় নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, সে (বুসকেটস) চলে গেলে একজন খেলোয়াড় হিসেবে অনেক বড় একটা ভুল করবে। আরও অনেক বছর ফুটবলকে দেওয়ার মতো আছে তার। আমি মনে করি সে দলের জন্য অপরিহার্য।

ইনিয়েস্তা আরও বলেন, আমি জানি না, হয়তো ব্যক্তিগত হয়ে যাচ্ছে, কিন্তু কোনো দ্বিধার সুযোগ রাখা ক্লাবের জন্য ভাল হবেনা।

মৌসুমের শেষ ম্যাচ খেলেই বার্সার গণ্ডি ছেড়ে যাবেন বার্সার কিংবদন্তী প্লে-মেকার ইনিয়েস্তা। তার নতুন গন্তব্য চীন বা জাপানের কোনো ক্লাব। বার্সার জার্সি গায়ে আরও একটি ম্যাচ খেলেই পরবর্তী গন্তব্যের বিষয়ে পরিষ্কার করবেন তিনি।

তবে বিদায়ের আগে অনাকাঙ্ক্ষিত এক সমালোচনার মুখে পড়তে হচ্ছে তাকে। এখনপর্যন্ত কোনো ব্যালন ডি’অর না জেতায় অনেকেই তাকে হেয় করছে দেখে ইনিয়েস্তাকে পুরস্কার না দিতে পারার ব্যর্থতা নিজের ঘাড়ে তুলে উল্টো সবার কাছে ক্ষমা চেয়েছে ফরাসি ফুটবল।

এ বিষয়ে ইনিয়েস্তা বলেন, আমি মনে করি না তাদের ক্ষমা যাওয়া উচিত। আমি সেখানে (ব্যালন ডি’অর পুরস্কারের মঞ্চে) গিয়েছি এবং সত্যি খুব উপভোগ করেছি।

নেইমারের ট্রান্সফার প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান সময়ের অন্যতম সেরা নেইমার। মাদ্রিদ হয়তো তাকে পেতে পারে এবং এতে বার্সার উত্তেজিত হওয়ার সুযোগ নেই।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, মে ১৮, ২০১৮
এমএইচএম/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।