ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

জিম্বাবুয়ের নতুন কোচ লালচাঁদ রাজপুত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, মে ১৮, ২০১৮
জিম্বাবুয়ের নতুন কোচ লালচাঁদ রাজপুত লালচাঁদ রাজপুত

জিম্বাবুয়ের জাতীয় ক্রিকেট দলের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ভারতীয় ক্রিকেট দলের সাবেক ম্যানেজার, ক্রিকেটার ও আফগানিস্তান দলের সাবেক কোচ লালচাঁদ রাজপুতকে।

গত মার্চে ২০১৯ সালের বিশ্বকাপের বাছাইপর্ব পেরোতে ব্যর্থ হওয়ায় বরখাস্ত করা হয় জিম্বাবুয়ে জাতীয় দলের কোচ হিথ স্ট্রিককে। এতোদিন সেই পদ ফাঁকা থাকলেও নতুন করে ঘুরে দাঁড়াতে ইচ্ছুক জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড এবার নিয়োগ দিলো সাবেক ভারতীয় ক্রিকেটার ও ম্যানেজার লালচাঁদ রাজপুতকে।


 
ভারতীয় জাতীয় দলের হয়ে মাত্র দু’টি টেস্ট ও চারটি একদিনের ম্যাচ খেলেছেন রাজপুত। তার খেলোয়াড়ি অর্জন খুব বেশি না হলেও কোচ ও ম্যানেজার হিসেবে সাফল্যের খাতা বেশ পূর্ণ।
 
২০০৭ সালের টি-২০ বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের ম্যানেজার ছিলেন তিনি। এছাড়া অস্ট্রেলিয়ায় ২০০৮-এ কমনওয়েলথ ব্যাংক সিরিজ জেতা ভারতীয় দলের ম্যানেজারের দায়িত্বও সামলেছেন তিনি।
 
তার আরও একটি বড় পরিচয় হলো ২০১৬ সালে আফগানিস্তানের কোচ ছিলেন তিনি। আফগানদের টেস্ট স্ট্যাটাস পাওয়ার ক্ষেত্রেও তার বড় ভূমিকা রয়েছে। এমনকি ভারতীয় দলের কোচ হওয়ার দৌড়েও অনেকটা এগিয়ে গিয়েছিলেন তিনি।
 
বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, মে ১৮, ২০১৮
এমএইচএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।