[x]
[x]
ঢাকা, রবিবার, ১ আশ্বিন ১৪২৫, ১৬ সেপ্টেম্বর ২০১৮
bangla news

ফ্রান্সের বিশ্বকাপ দলে নেই বেনজেমা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৮ ১২:৪৬:২০ এএম
ফরাসি দলের খেলোয়াড়রা

ফরাসি দলের খেলোয়াড়রা

দ্য গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত বিশ্বকাপের আর মাত্র ২৭ দিন বাকি। ইতোমধ্যে নিজেদের গোছাতে শুরু করে দিয়েছে দলগুলো। অনেক দেশ এরই মধ্যে তাদের চূড়ান্ত দল ঘোষণাও করে ফেলেছে। এবার কিছুটা চমক দিয়েই ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করলো ফ্রান্স।

‘সি’ গ্রুপের ফেভারিট দল ফ্রান্সের কোচ দিদিয়ে দেশমের বৃহস্পতিবার তার দল ঘোষণা করেন। ২৩ সদস্যের দলে জায়গা হয়নি রিয়াল মাদ্রিদের তারকা স্ট্রাইকার করিম বেনজামার। 

বিশ্বকাপে খেলার স্বপ্ন পূরণ হচ্ছে না আর্সেনালের স্ট্রাইকার আলেক্সান্দ্রে লাকাজেত্তে ও ম্যানইউ তারকা অ্যান্থনি মার্শিয়ালের মতো খেলোয়াড়েরও। দলে জায়গা হয়নি বায়ার্ন মিউনিখের উইঙ্গার কিংসলি কোমান ও পিএসজির মিডফিল্ডার আদ্রিওঁ রাবিওতের।

স্বাভাবিকভাবেই দলে নেই কদিন আগে চোট পেয়ে লম্বা সময়ের জন্য ছিটকে পড়া লাকাজেতের ক্লাব সতীর্থ ডিফেন্ডার লরাঁ কোসিয়েলনি ও ইউরোপা লিগের ফাইনালে চোট পাওয়া মার্সেইয়ের মিডফিল্ডার দিমিত্রি পায়েত। তবে চোটের কারণে চলতি মৌসুমের বেশিরভাগ সময় মাঠের বাইরে থাকা বেঞ্জামিন মেন্দিকে  দলে রাখা হয়েছে। 

দলে আছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সুপারস্টার পল পগবা ও অ্যাটলেটিকো মাদ্রিদের স্ট্রাইকার গ্রিজম্যান।

আগামী ১৬ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হবে ফ্রান্সের। ১৯৯৮ সালের বিশ্ব চ্যাম্পিয়নদের একই গ্রুপে আরও পেরু ও ডেনমার্ক।

ফ্রান্স দল:
গোলরক্ষক: হুগো ইয়োরিস, স্তিভ মাদাদা, আলফুঁস আরিওলা।

ডিফেন্ডার: জিবরিল সিদিবে, বেঞ্জামিন পাভার্দ, রাফায়েল ভারানে, প্রেসনেল কিম্পেম্বে, আদিল রামি, সামুয়েল উমতিতি, লুকাস হার্নান্দেজ, বেঞ্জামিন মেন্দি

মিডফিল্ডার: পল পগবা, এনগোলা কান্তে, কোরেন্তি তোলিসো, ব্লেইস মাতুইদি, স্টিভেন এনজঞ্জি, থমাস লেমার।

ফরোয়ার্ড: কিলিয়ান এমবাপে, অলিভিয়ের জিরুদ, আতোয়াঁ গ্রিজম্যান, উসমান দেম্বেলে, নাবিল ফেকির, ফ্লোরিয়ান থাউভিন।

বাংলাদেশ সময়: ১০০০, মে ১৮, ২০১৮
এমকেএম/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa