[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৪ মে ২০১৮

bangla news

আশা জাগিয়ে আবারও হতাশ করলো বাংলাদেশের নারীরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৭ ৯:৫৬:২৫ পিএম
বাংলাদেশের নারী ক্রিকেট দল

বাংলাদেশের নারী ক্রিকেট দল

ঢাকা: দক্ষিণ আফ্রিকা সফরে পাঁচটি ওয়ানডের একটিতেই ঠিক মতো দাঁড়াতেই পারেনি বাংলাদেশের নারী ক্রিকেট দল। তবে প্রথম টি-টোয়েন্টিতে অনেকটাই জয়ের আশা জাগিয়ে তুলেছিলেন নাহিদা-কুবরারা। কিন্তু শেষ পর্যন্তই সেই হারই সঙ্গী হলো।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ১৭ রানে হেরেছে বাংলাদেশের মেয়েরা। দক্ষিণ আফ্রিকার করা ১২৭ রানের জবাবে খেলতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১০ রানে থেমে যায় রোমানারা।

তৃতীয় উইকেটে সম্ভাবনা জাগিয়েও ম্যাচ জেতাতে পারেননি ফারজানা হক এবং রোমানা আহমেদ। রান তাড়া করতে নেমে শুরুটা মোটেও ভালো করতে পারেনি বাংলাদেশি নারীরা। ইনিংসের পঞ্চম ওভারে মাত্র ১৪ রান তুলতেই সাজঘরে ফিরে যান উদ্বোধনী ব্যাটসম্যান শামীমা সুলতানা এবং সানজিদা ইসলাম। সেখান থেকে তৃতীয় উইকেটে ঘুরে দাঁড়ান ফারজানা এবং রোমানা। মাত্র ৬৮ বলে ৭২ রানের জুটি গড়েন এই দু’জন।

তবে তাদের এই জুটি ভেঙে যায় ১৬তম ওভারে। একই ওভারে ৮৬ রানের মাথায় রোমানা এবং নিগার সুলতানা ফিরে গেলে চাপে পড়ে যায় বাংলাদেশ। আউট হওয়ার আগে ৪১ বল খেলে ৩৬ রান করেন রোমানা।

১৮তম ওভারে সাজঘরে ফিরে যান ৩৫ রানের ইনিংস খেলা ফারজানা। শেষ দিকে পান্না ঘোষ এবং ফাহিমা খাতুন মিলে শেষ করেন ইনিংসের বাকি ওভার। বাংলাদেশের ইনিংস থামে ১১০ রানে। স্বাগতিকদের পক্ষে মাত্র ১৯ রান খরচায় ৩ উইকেট নেন শাবনিম ইসমাইল।

এর আগে কিম্বার্লিতে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা করেন দুই ওপেনার লিজল লি এবং লরা ওলভার্ট। উদ্বোধনী জুটি মাত্র ৯ ওভারেই ৭৪ রান যোগ করে ফেলেন স্কোরবোর্ডে।

এরপরই অবশ্য বাংলাদেশের দুই স্পিনার কুবরা এবং রোমানা ছন্নছাড়া করে দেন আফ্রিকানদের। মাত্র ৯ ওভারে বিনা উইকেটে ৭৪ রান করা স্বাগতিকরা পরের ৪ ওভারে মাত্র ১২ রান তুলতেই হারায় ৫ উইকেট। ডানহাতি অফস্পিনার অধিনায়ক রোমানা ভাঙেন ৭৭ রানের উদ্বোধনী জুটি। ১০ম ওভারে স্টাম্পিং হয়ে সাজঘরে ফেরেন ৩০ রান করা ওলভার্টও।

পরের ওভারে আরেক ওপেনার লিজলকে ফেরান কুবরা। ৩৮ বলে ৬ চার এবং ১ ছক্কার মারে ৪৬ রান করেন লিজল। ১৩তম ওভারে জোড়া আঘাত হানেন কুবরা। মাঝে ১২তম ওভারে প্রতিপক্ষ অধিনায়ক কোল টাইরনকে সাজঘরের পথ দেখান রোমানা। ৮৬ রানে ৫ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় স্বাগতিকরা।

বাংলাদেশের পক্ষে ৪ ওভারে মাত্র ২৩ রান খরচায় ৩টি উইকেট নেন কুবরা। এছাড়া রোমানা ২টি এবং সালমা খাতুন নেন ১টি উইকেট।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, মে ১৭, ২০১৮
এমকেএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa