কোচিংয়ে ব্যর্থ ম্যারাডোনা এবার ক্লাব প্রেসিডেন্ট
[x]
[x]
ঢাকা, সোমবার, ২৯ শ্রাবণ ১৪২৫, ১৩ আগস্ট ২০১৮
bangla news

কোচিংয়ে ব্যর্থ ম্যারাডোনা এবার ক্লাব প্রেসিডেন্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৭ ৪:৩৫:৪৪ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বেলারুশের শীর্ষ ক্লাব ডায়নামো ব্রেস্টের প্রেসিডেন্ট হিসেবে যোগ দিয়েছেন ফুটবল গ্রেট দিয়েগো ম্যারাডোনা।

এর আগে খেলা ছাড়ার পর কোচিংকেই পেশা হিসেবে বেছে নিয়েছিলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক ম্যারাডোনা। এক সময় নিজ দেশের কোচও হয়েছিলেন। ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত মেসিদের ডাগ আউট সামলেছেন এই সাবেক নাপোলি তারকা।

হয়েছিলেন আরব আমিরাতের দুই ক্লাবের কোচ। প্রথম দফা আরব আমিরাতের ক্লাব আল-ওয়াসলে এক বছর কাটিয়ে ব্যর্থ হয়েছিলেন। পরে আমিরাতের আরেক ক্লাব আল-ফুজিরাহ’র দায়িত্ব নিয়ে এই গেল মাসে দলকে দ্বিতীয় বিভাগে তুলতে না পেরে ক্ষোভ থেকে সরে দাঁড়ান তিনি।

অসফল সেই অধ্যায় শেষে বিরতি নিয়ে আবার ফিরলেন দৃশ্যপটে। এবার আর কোচ হিসেবে নয়, সোজা ক্লাবের প্রেসিডেন্ট হিসেবে। বেলারুশ প্রিমিয়ার লিগের ক্লাব এফসি ডায়নামো ব্রেস্ট ক্লাবের প্রেসিডেন্ট হয়েছেন তিনি। ক্লাবটি বেলারুশের পোল্যান্ড সীমান্তে অবস্থিত। বেলারুশের প্রিমিয়ার লিগে ক্লাবটির অবস্থান ৮।

৫৭ বছর বয়সী ম্যারাডোনাকে নিয়োগ দিতে পেরে বেজায় খুশি বেলারুশের ক্লাবটি। ক্লাবের পক্ষ থেকে ম্যারাডোনার ভূমিকা সম্পর্কে বলা হয়েছে, ‘ক্লাবের কৌশলগত’ উন্নয়ন ঘটানোর লক্ষ্যেই এই চুক্তি। ‘মোট তিন বছরের চুক্তি স্বাক্ষর করেছেন ম্যারাডোনা।

রাশিয়া বিশ্বকাপের পর ক্লাবের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেবেন ম্যারাডোনা। চুক্তি স্বাক্ষরের ছবি নিজের ইস্টাগ্রামে প্রকাশ করে তিনি লিখেছেন, ‘আমি চুক্তিতে স্বাক্ষর করেছি এবং আমি ডায়নামো ব্রেস্ট ক্লাবের প্রেসিডেন্ট।’

বাংলাদেশ সময়ঃ ১৬৩২ ঘণ্টা, ১৭ মে, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa