[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৪ মে ২০১৮

bangla news

৩ রানের জয়ে চারে মুম্বাই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৭ ১:৫৬:০৬ এএম
জয়ের পর মুম্বাই ইন্ডিয়ানসের খেলোয়াড়দের উল্লাস। ছবি: সংগৃহীত

জয়ের পর মুম্বাই ইন্ডিয়ানসের খেলোয়াড়দের উল্লাস। ছবি: সংগৃহীত

ঢাকা: বাঁচা-মরার লড়াইয়ে পাঞ্জাবের বিপক্ষে ৩ রানের অসাধারণ এক জয় নিয়ে আইপিএলের পয়েন্ট টেবিলের চারে জায়গা করে নিয়েছে মোস্তাফিজ-রোহিতদের মুম্বাই। এদিনের ম্যাচেও কাটার মাস্টারকে ছাড়াই মাঠে নেমেছিলো দলটি।

বুধবার (১৬ মে) মুম্বাই ইন্ডিয়ান্সের ঘরের মাঠ ওয়াংখেড়ে টুর্নামেন্টে টিকে থাকার লড়াইয়ে মোস্তাফিজকে ছাড়াই একাদশ সাজায় মুম্বাই। তবে আগের ম্যাচের দলে একটি পরিবর্তন আনা হয়। জেপি ডুমিনির জায়গায় ডাক পানন কাইরন পোলার্ড। আর সুযোগটা তিনি দারুণভাবে কাজে লাগান। 

দ্রুত ৪ উইকেট হারিয়ে মুম্বাই যখন ধুঁকছে ঠিক সেইসময় ক্রুনাল পান্ডিয়াকে নিয়ে রানের চাকা সচল রাখেন এই ক্যারিবীয়। তুলে নিয়েছেন দারুণ এক ফিফটিও (২৩ বলে)। ৩ ছক্কা আর ৫ বাউন্ডারিতে ঠিক ৫০ রানেই থামেন তিনি।

শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৮৬ রান তুলে মুম্বাই। 

বল হাতে কিংস ইলেভেন পাঞ্জাবের এন্ড্রু টাই ৪ ওভারে ১৬ রান দিয়ে ৪ উইকেট তুলে নিয়ে বেগুনি ক্যাপের অধিকারী হয়েছেন (১৩ ম্যাচে ২৫ উইকেট)।   

১৮৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ক্রিস গেইলের (১১ বলে ১৮ রান) উইকেট হারিয়ে বিপাকে পড়ে পাঞ্জাব। কিন্তু আইপিএলের চলতি আসরে প্রথম ৬০০ রানের চূড়ায় উঠা কেএল রাহুল এদিন সেরা ফর্মে দেখা দিলেন। অ্যারন ফিঞ্চকে নিয়ে ম্যাচের গতিপথ পাল্টে দিতে চেয়েছিলেন তিনি। কিন্তু ফিঞ্চের (৩৫ বলে ৪৬ রান) বিদায়ে ছন্দপতন ঘটে। 

মুম্বাইয়ের পেসার জাসপ্রিত বুমরাহ করা ম্যাচের ১৬তম ওভারের প্রথম বলেই তুলে মারতে গিয়ে হার্দিক পান্ডের হাতে ক্যাচ তুলেন দেন ফিঞ্চ। ৩৬ বলে ফিফটি তুলে নেওয়া রাহুল ম্যাচের ১৬তম ওভারের শেষ দুই বলে টানা ছক্কা মেরে ম্যাচের পাল্লা পাঞ্জাবের দিকে হেলিয়ে দেন। 

ফিঞ্চের পর আর কেউ সঙ্গ না দিলেও এগিয়ে যেতে থাকেন রাহুল। বেন কাটিংয়ের করা ১৮তম ওভারে পরপর তিন বাউন্ডারি হাঁকিয়ে রানের ফারাক কমিয়েও আনেন তিনি। সেঞ্চুরির সুবাস পেতে থাকা রাহুলকে (৬০ বলে ৯৪ রান) ১৯তম ওভারে বিদায় করে দেন বুমরাহ। ওভারের তৃতীয় বলে বুমরাহ'র বলে দারুণ এক ক্যাচ ধরেন বেন কাটিং।  আশার প্রদীপও নিভে যায় পাঞ্জাবের। 

শেষ ওভারে যুবরাজকে তুলে নিয়ে ম্যাচের ইতি টানেন কিউই পেসার ম্যাকগ্লাগান। শেষ বলে ৮ রান প্রয়োজন ছিল পাঞ্জাবের। কিন্তু মনিশ তিওয়ারি মাত্র চার তুলতে সক্ষম হন। মুম্বাই জিতে যায় ৩ রানে। 

মুম্বাইয়ের হয়ে এদিন পাঞ্জাবের ব্যাটসম্যানদের কাছে অবোধ্য হয়ে ওঠা বুমরাহ (৪ ওভারে ১৫ রানে ৩ উইকেট) হন ম্যান অব দ্য ম্যাচ। এই জয়ে পয়েন্ট টেবিলের চার নম্বর স্থানে জায়গা করে নিলো। ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে প্লে অফের লড়াইয়ে টিকে রইলো মোস্তাফিজদের। 

অন্যদিকে সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে ছয়ে নেমে গেছে পাঞ্জাব (নেট রান রেটের ব্যবধানে)।  

এরইমধ্যে প্লে অফ নিশ্চিত করেছে হায়দ্রাবাদ ও চেন্নাই। কলকাতাও ১৪ পয়েন্ট নিয়ে এক পা দিয়ে রেখেছে প্লে অফে।

বাংলাদেশ সময়: ০১৫২ ঘণ্টা, মে ১৭, ২০১৮
এমএইএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa