বড় জয়ে প্লে-অফের আশা বেঁচে রইল কোহলিদের
[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৫, ২১ আগস্ট ২০১৮
bangla news

বড় জয়ে প্লে-অফের আশা বেঁচে রইল কোহলিদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৫ ১২:২৮:২৪ এএম
কোহলির উল্লাস।

কোহলির উল্লাস।

১০ উইকেটের বড় ব্যবধানে কিংস ইলেভেন পাঞ্জাবকে হারালো রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। আর আইপিএলের প্লে অফে যেতে হলে বিরাট কোহলিদের এমন জয় খুবই দরকার ছিল। পাঞ্জাবকে মাত্র ৮৮ রানে অলআউট করে ৭১ বল বাকি থাকেতে কোনো উইকেট না হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ব্যাঙ্গালুরু।

আসরের ৪৮তম ম্যাচে ইন্দোরে মুখোমুখি হয় দুদল। তবে টসে হারা পাঞ্জাব প্রথমে ব্যাট করতে নেমে ব্যাঙ্গালুরু বোলারদের তোপের মুখে পড়ে। দলের হয়ে সর্বোচ্চ ২৬ রান করেন অ্যারন ফিঞ্চ। লোকেশ রাহুল ২১ ও ক্রিস গেইল ১৮ করলেও বাকিরা আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকেন।

ব্যাঙ্গালুরু বোলারদের মধ্যে ৪ ওভারে ২৩ রানের বিনিময়ে ৩টি উইকেট তুলে নেন উমেশ যাদব। এছাড়া একটি করে উইকেট নেন মোহাম্মদ সিরাজ যুজভেন্দ্র চাহাল কলিন ডি গ্র্যান্ডহোম ও মঈন আলী।

ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে ঝড়ো ব্যাটিং করেন দুই ওপেনার বিরাট কোহলি ও পার্থিব প্যাটেল। ২৮ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৪৮ করে অপরাজিত থাকেন অধিনায়ক কোহলি। আর প্যাটেল ২২ বলে ৪০ করে হার না মেনে মাঠ ছাড়েন।

এ ম্যাচের আগে সমীকরণ ছিল যদি ব্যাঙ্গালুরু জেতে সে ক্ষেত্রে কোহালিদের প্লে অফের স্বপ্ন বজায় থাকবে। নেট রান রেট ভাল থাকায় বাকি ম্যাচগুলি জিতলেই ব্যাঙ্গালুরুর প্লে অফে যাওয়া মোটামুটি পাকা। বর্তমানে ১২ খেলায় ১০ পয়েন্ট নিয় তাদের অবস্থান সপ্তম। তবে হেরে গিয়ে পঞ্জাবের প্লে অফ সম্ভাবনা রয়েছে। এই ম্যাচ হারলেও ১৬ পয়েন্টে শেষ করার সুযোগ পাবেন অশ্বিনরা। ১২ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে প্লে অফ নিশ্চিত করা সানরাইজার্স হায়দ্রাবাদ সবার শীর্ষে।

বাংলাদেশ সময়: ০০২৭ ঘণ্টা, ১৫ মে, ২০১৮
এমএমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa