[x]
[x]
ঢাকা, বুধবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৩ মে ২০১৮

bangla news

ক্রিকেটে ফেরার অনুমতি পেলেন ব্যানক্রফট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৪ ৯:৩৪:২৫ পিএম
ক্যামেরন ব্যানক্রফট। ছবি: সংগৃহীত

ক্যামেরন ব্যানক্রফট। ছবি: সংগৃহীত

ঢাকা: ক্রিকেটে ফেরার অনুমতি পেলেন বল টেম্পারিংয়ের দায়ে নয় মাসের জন্য নিষিদ্ধ হওয়া অস্ট্রেলিয়ান ক্রিকেটার ক্যামেরন ব্যানক্রফট। অবশ্য তার ফেরার সম্ভাবনার কথা আগেই ছড়িয়ে ছিল।

দক্ষিণ আফ্রিকার কেপ টাউনে বল টেম্পারিং কাণ্ডে সে সময়ের অস্ট্রেলিয়া ক্রিকেট অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নার একবছরের জন্য নিষিদ্ধ হন। তাদের সঙ্গে নয় মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন ব্যানক্রফটও। তবে শেষ পর্যন্ত তিনি ভালো খবরই পেলেন ক্রিকেট অস্ট্রেলিয়া থেকে।

চলতি বছরের ডিসেম্বরে ব্যানক্রফটের নিষেধাজ্ঞা শেষ হওয়ার কথা থাকলেও ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ায় প্রিমিয়ার লিগ খেলার অনুমতি পেয়ে গেলেন ২৫ বছর বয়সী এই ক্রিকেটার।

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের সভায়, এই তরুণ উদীয়মান ব্যাটসম্যানের ভবিষ্যতের কথা চিন্তা করেই তাকে ক্রিকেটে ফেরানোর আলোচনা হয়। সভায় তার ফেরার পক্ষে ১৪টি ভোট পড়ে। তার বিপক্ষেও ভোট দিয়েছেন দুইজন।

শেষে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ক্রিকেটের প্রধান নির্বাহী ক্রিস্টিনা ম্যাথুস বলেন, আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, আমাদের আবেদনের প্রেক্ষিতে ব্যানক্রফটকে প্রিমিয়ার ক্রিকেটে খেলার অনুমতি দেওয়া হয়েছে। আশা করছি এখন তিনি দারুণ কিছু করতে পারবেন।

অবশ্য নর্দান টেরিটরির প্রধান নির্বাহী জুয়েল ম্যারিসনের বরাত দিয়ে সিএ আগেই জানিয়েছিলেন, এ লিগের টি-টোয়েন্টি ও ওয়ানডে উভয় দলেই খেলতে পারবেন ব্যানক্রফট। এক্ষেত্রে তার নিষেধাজ্ঞা কোনো বাধা হবে না।

জুলাইয়েই প্রিমিয়ার লিগের হয়ে ফিরছেন ব্যানক্রাফট। তার পাশাপাশি ফেরার কথা রয়েছে স্মিথ ও ওয়ার্নারেরও।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, মে ১৫, ২০১৮
এমকেএম/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa